নিজস্ব প্রতিনিধি : ১০০ বলের ক্রিকেট! শোনা যাচ্ছিল, ক্রিকেটের সব থেকে ছোট ফরম্যাট নিয়ে কথাবার্তা চলছে। কিন্তু ঠিক কবে দেখা যাবে এমন ক্রিকেট! তা জানা যাচ্ছিল না। এবার ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। সামনের মাসেই হবে ১০০ বলের ক্রিকেট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ৭১-এ থেমে গেল গোপাল বসুর ইনিংস


ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) প্রস্তাবিত ১০০ বলের ক্রিকেটের একটি প্রতিযোগিতা ইংল্যান্ডের মাঠে হবে। ট্রেন্টব্রিজে ১০০ বলের ক্রিকেটের পরীক্ষামূলক ম্যাচগুলো হবে ১৬, ১৭ ও ১৮ সেপ্টেম্বর। শুরুতে পুরুষ ক্রিকেট দলগুলোর পরীক্ষামূলক ম্যাচ হবে। তার পর লাফবরোতে হবে মেয়েদের ম্যাচ। ২০২০ সালে আট দল নিয়ে শুরু হবে ১০০ বলের ক্রিকেট। শহরভিত্তিক এই ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী ইসিবি। 


আরও পড়ুন-  দশ বছর আগে পৃথ্বীকে নিয়ে করা সচিনের ভবিষ্যদ্বাণী মিলে গেল


বাছাই করা খেলোয়াড়দের নেওয়া হবে এই টুর্নামেন্টে। সংশ্লিষ্ট ক্রিকেটারের কাউন্টি দলগুলোর অনুমতি নেওয়া হবে সবার আগে। জানা যাচ্ছে, ম্যাচ ফি নিয়েও ইতিমধ্যে ভাবতে বসেছে ইসিবি। পিসিএর চেয়ারম্যান ড্যারিল মিচেল জানিয়েছেন, ‘আমরা আশা করছি বেশির ভাগ কাউন্টি দলেরই থেকেই ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলবে। যদিও অনেক দলেরই প্রথম একাদশ বা দ্বিতীয় একাদশের খেলার পূর্বনির্ধারিত সূচি রয়েছে। তাই আমাদের সবার আগে কাউন্টি দলগুলোর সঙ্গে কথা বলে নিতে হবে।''