নিজস্ব প্রতিবেদন- রাখিম কর্নওয়াল। পেশাদার ক্রিকেটে তিনিই এখন সব থেকে বেশি ওজনের ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের রাখিম অলরাউন্ডার। ওজন বেশি বলে তাঁকে গড়পড়তা ক্রিকেটার হিসাবে ধরে নিলে বড় ভুল হবে। কারণ তিনি কিন্তু পারফরমার। যে কোনও মঞ্চে তিনি পারফর্ম করতে পারেন। আর শরীরের ওজন কখনওই বাধা হয়ে দাঁড়াতে পারে না। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টেস্টে রাখিম এমন একখানা ক্যাচ নিলেন যা দেখে ক্রিকেটপ্রেমীরা অবাক। স্লিপ-এ দাঁড়িয়ে ওরকম একটা ক্যাচ ধরা কিন্তু সহজ ছিল না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাঞ্চেস্টার টেস্টে রাখিমকে স্লিপে দাঁড় করিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্যাপ্টেন জ্যাসন হোল্ডার। স্লিপে সাধারণত ক্যাপ্টেন এমন ফিল্ডারকে দাঁড় করান যাঁর রিফ্লেক্স ভাল। কারণ, স্লিপে বল আসে খুব ফাস্ট। রিফ্লেক্স ভাল না হলে সেই বল গ্রিপ করা কঠিন। তাই স্লিপে ফিল্ডিং করতে হলে কিন্তু ফিটনেস থাকাটা জরুরি। কিন্তু এক্ষেত্রে রাখিমের ফিটনেস ও রিফ্লেক্স নিয়ে সন্দেহ করলে চলবে না। ওজন বেশি হলেও রাখিম কিন্তু ফিট। এমনকী তাঁর রিফ্লেক্স ভাল। তৃতীয় টেস্টের প্রথম দিন রাখিম স্লিপে দাঁড়িয়ে অসাধারণ একখানা ক্যাচ ধরলেন। ইংল্যান্ডের রোরি বার্নস স্লিপে ধরা দিলেন রাখিমের হাতে। আর সেই ক্যাচ নিয়ে এখন সোশ্যাল মিডিয়া উত্তাল।


আরও পড়ুন-  IPL-এর দিনক্ষণ প্রকাশ্যে আসতেই ধোনির কামব্যাকের অপেক্ষায় মাহিভক্তরা



রাখিমের মতো ভারি ওজনের ক্রিকেটারকে কেন স্লিপে দাঁড় করানো হচ্ছে! এই নিয়ে যাঁরা প্রশ্ন করছিলেন তাঁরা এখন চুপ। আর এমন ক্যাচ ধরে নিজেকে প্রমাণ করার পর রাখিমও খুশি। তিনি বলেছেন, "আমি সব সময় নিজেকে একটা উচ্চতায় দেখতে চেয়েছি। এমন উচ্চতায় যেখানে লোকজন আমাকে শ্রদ্ধা করবে, ভালবাসবে। আমার কাছে স্পটলাইট-এ থাকাটা ফ্যাক্টর নয়। আমি যেখানে যাই লোকজন আমাকে নজরে রাখে। এটার সঙ্গে আমি অভ্যস্ত হয়ে উঠেছি।"