নিজস্ব প্রতিবেদন : মাত্র ১৫ বছর বয়স তার। আর এই বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত মুখ হয়ে যেতে পারেন তিনি। রাত পোহালেই আইপিএল নিলাম। আর এবার নিলামে কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে নাম উঠে আসছে এক আফগানের। তার নাম নুর আহমেদ। কাল কলকাতায় আইপিএল নিলামের আসর বসবে। এই প্রথমবার কলকাতায় নিলাম অনুষ্ঠিত হবে। আর সেখানে নুরের উপর ফ্র্যাঞ্চাইজিগুলির নজর থাকবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিল নুর। ভারতের বিরুদ্ধে চার উইকেট তুলে নিয়ে আলোচনার কেন্দ্রে এসেছিল। আফগানিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে ৮ উইকেট নিয়েছেন নূর। এশিয়া কাপে ম্যাচে নিয়েছিলেন আট উইকেট।  বল হাতে তার দুরন্ত পারফরম্য়ান্সের প্রশংসা করেছেন রাহুল দ্রাবিড়ও। এবার আইপিএল নিলামে সব থেকে কমবয়সী ক্রিকেটার হিসাবে থাকবেন নুর। তার বেস প্রাইজ ৩০ লাখ টাকা। ইতিমধ্যে রাজস্থানের হয়ে ট্রায়াল দিয়েছেন নুর।


আরও পড়ুন-  IPL 2020 Auction: নিলামের আগে কী বললেন কলকাতার কোচ ম্যাককালাম, জেনে নিন


রাহুল দ্রাবিড়ের প্রশংসা তাঁকে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। বলেছে নুর। এদিকে ক্রিকেট বিশারদরা বলছেন, ১৩তম আইপিএল নিলামের আসরে সেরা চমক হতে পারে নুর। আফগানিস্তানের ক্রিকেট সার্কিটে নুর মিসট্রি স্পিনার হিসাবে পরিচিত। এর আগে আইপিএলের ইতিহাসে এত কমবয়সী কোনও ক্রিকেটার খেলেনি। ফলে কাল নুরকে কোনও ফ্র্যাঞ্চাইজি নিলে তা হবে রেকর্ড। বাঁ-হাতি এই স্পিনারকে নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে।