জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ খেলতে শুভমন গিলের (Shubman Gill) ভারত এখন জিম্বাবোয়ে (India tour of Zimbabwe) রয়েছে। হারারেতে প্রথম টি-২০ ম্য়াচেই ভারত হেরে যায় ১৩ রানে। আর এরপরেই শুভমনের স্কোয়াডের বিস্তর সমালোচনা হয়েছিল। সমালোচনার রেশ কাটার আগেই, ভারত একেবারে হাড়েমজ্জায় সিকান্দার রাজাদের (Sikandar Raza) বুঝিয়ে দিল যে, টিম ইন্ডিয়া কী জিনিস। প্রথম টি-২০ হারের কয়েক ঘণ্টার ব্য়বধানে দারুণ প্রত্য়াবর্তন ভারতের। ১০০ রানে দ্বিতীয় টি-২০ জিতে শুভমনরা সিরিজ ১-১ করল। আর এদিন অভিষেক শর্মার (Abhishek Sharma) ঐতিহাসিক সেঞ্চুরিতে ভর করেই ভারত রানের পাহাড়ে পিষে দেয় 'দ্য জুয়েল অফ আফ্রিকা'কে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'চ্যাম্পিয়ন হতেই হবে'! রোহিত রাজত্বের অবসান? শাহ-ই ভিডিয়োতে বিরাট ব্রেকিং



হারারে স্পোর্টস ক্লাবে শুভমন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। গত ম্য়াচে অভিষেক করে খালি হাতেই ফিরতে হয়েছিল অভিষেককে। কিন্তু এদিন তিনি তাঁর জাত চিনিয়ে, বুঝিয়ে দিলেন যে, ভারতের ব্য়াটিং আকাশে নতুন তারার জন্ম হল বিদেশের মাটিতে। শুভমনের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন অভিষেক। দুই অভিন্ন হৃদয়ের বন্ধু এদিনও ওপেনিংয়ে ছাপ রাখতে পারেননি। শুভমন মাত্র ২ রান করে ফিরে যান। তবে অভিষেক এরপর ঠিক করে নেন যে, জিম্বাবোয়ের বোলারদের ক্লাব স্তরে নামিয়ে আনবেন তিনি। আর ঠিক সেটাই করেন ৬১ মিনিটের বিধ্বংসী ইনিংসে। 


জীবনের দ্বিতীয় টি-২০ আন্তর্জাতিক ম্য়াচে ২৩ বছরের পঞ্জাব পুত্তর বাঁ-হাতে শাসন করেন বোলারদের। ৪৭ বলে ১০০ রানের মারকাটারি ইনিংস খেলে জিম্বাবোয়ের বোলারদের আত্মবিশ্বাসটাই নষ্ট করে দিলেন। ২১২.৭৬-এর স্ট্রাইক রেটে ব্য়াট করে অভিষেক হাঁকালেন ৮ ছক্কা ৭ চার, অভিষেক এদিন দেশের জার্সিতে সবচেয়ে কম ইনিংস খেলা টি-২০ সেঞ্চুরিকারী হলেন। এর আগে ছিলেন দীপক হুডা। তিনি কেরিয়ারের তৃতীয় টি-২০আই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। এদিন অভিষেক ছাড়াও ব্য়াট হাতে ঝলসালেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় (৪৭ বলে অপরাজিত ৭৭) ও কেকেআর স্টার রিঙ্কু সিং (২২ বলে অপরাজিত ৪৮)। অভিষেক-রুতু-রিঙ্কুর দাপটে ভারত নির্ধারিত ওভারে দুই উইকেট হারিয়ে ২৩৪ রান তোলে। 



ভারতের রান তাড়া করে জিম্বাবোয়ে গুটিয়ে যায় মাত্র ১৩৪ রানে। দুই পেসার মুকেশ কুমার ও আবেশ খান তুলে নেন তিনটি করে উইকেট। দুই উইকেট নেন রবি বিষ্ণোই। এক উইকেট পান ওয়াশিংটন সুন্দর। জিম্বাবোয়ের হয়ে সর্বাধিক স্কোর ওপেনার ওয়েসলি ম্য়াডহিভিয়ারের (৩৯ বলে ৪৩)। ভারত-জিম্বাবোয়ে তৃতীয় টি-২০ ম্য়াচ খেলবে টি-২০ ম্য়াচ ১০ জুলাই, বুধবার। চতুর্থ টি-২০ ম্য়াচ হবে ১৩ জুলাই, শনিবার। পঞ্চম ও সিরিজের শেষ টি-২০ ম্য়াচ ১৪ জুলাই, রবিবার। 


আরও পড়ুন:কোলাঘাট থেকে বার্বাডোজ, বিশ্বকাপজায়ী দলের একমাত্র বাঙালি, চেনেন দয়ানন্দকে?


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)