নিজস্ব প্রতিবেদন: উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) ভারতের টেস্ট দল থেকে ছেঁটে ফেলার পরেই বিতর্কের আগুন জ্বলতে শুরু করেছে। এই পরিস্থিতিতেই এক সাংবাদিক ঋদ্ধিকে মেসেজ করে 'হুমকি' দিয়ে তাঁর সাক্ষাৎকার নেওয়ার চেষ্টা করেছিলেন! কালবিলম্ব না করে ঋদ্ধিমান টুইটারে সাংবাদিকের সঙ্গে তাঁর হোয়্যাটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট পোস্ট করেছিলেন। এরপরেই ঋদ্ধির পাশে দাঁড়ান প্রাক্তন ক্রিকেটাররা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) টুইট করে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) বলেন যে, সেই অভিযুক্ত সাংবাদিককে খুঁজে বার করার জন্য। এরপরেই নড়েচড়ে বসে ভারতীয় ক্রিকেট বোর্ড। পুরো ঘটনার খতিয়ে তদন্ত করতে চায় বিসিসিআই। দ্য় টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট বলছে বিসিসিআই এবার তদন্তকারী সংস্থার দ্বারস্থ হচ্ছে। 


সেই রিপোর্টে বিসিসিআই-এর এক সূত্রকে উদ্ধৃত করে লেখা হয়েছে, "এটা সাহার একার প্রশ্ন নয়। প্রতিটি ক্রিকেটারের কথাই আমাদের শুনতে হবে। এই প্রক্রিয়ার জন্য নিরপেক্ষ পার্টির প্রয়োজন। সবার আগে প্রতিটি স্টেকহোল্ডারদের সম্মতি নিতে হবে। অনেক প্লেয়াররা রয়েছে। নির্দিষ্ট আধিকারিকদের কাছে গিয়ে মিডিয়া সম্বন্ধে তাদের উপলব্ধি এবং অভিযোগ জানাতে হবে। সকলের তদন্ত হবে। এমনকী প্রাক্তন কোচ থেকে সাপোর্ট স্টাফদেরও কথা বলতে হবে। সকলেই এক জায়গায় উপস্থিত হলে আমরা তদন্তকারী সংস্থাকে এই দায়িত্ব তুলে দিতে পারি। তাহলে একটা সকলেরই একটা স্পষ্ট ধারণা হয়ে যাবে।"


সেই সাংবাদিক ঋদ্ধিকে রীতিমতো অসম্মানিত করে  মেসেজ করেছিলেন। সাংবাদিক লিখেছিলেন, "আমার সঙ্গে একটা ইন্টারভিউ করো। (তোমার জন্য) ভাল হবে। " এক মিনিট পরেই আরও একটি মেসেজ করেন সেই সাংবাদিক। সেখানে লেখা হয়েছে, "ওরা (বোর্ড) একজন উইকেটকিপার বেছে নিয়েছে, যে সেরা উইকেটকিপার। তুমি ১১ জন সাংবাদিককে বেছে নেওয়ার চেষ্টা করছ, যাঁরা আমার কাছে সেরা নয়। এমন কাউকে বেছে নাও, যে তোমায় সব থেকে বেশি সাহায্য করতে পারবে।"  ঋদ্ধি এই পোস্টের সঙ্গেই লিখেছেন, "ভারতীয় ক্রিকেটের প্রতি আমার যাবতীয় অবদানের পর তথাকথিত ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের থেকে এমন বিষয়ের সম্মুখীন হতে হচ্ছে। এই পর্যায় নেমে গিয়েছে সাংবাদিকতা।" এরপরেই ঝড় উঠে যায়।


আরও পড়ুন: BCCI On Wriddhiman Saha: ঋদ্ধিকে সাংবাদিকের 'হুমকি'! তদন্ত করবে বিসিসিআই


আরও পড়ুন: Ashok Bhattacharya: ঋদ্ধিমানের ইস্য়ুতে অশোকের চিঠি! 'প্রিয়' সৌরভকে কী লিখলেন তিনি?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)