জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগেই মনে করা হয়েছিল যে, ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) হেডকোচের চাকরি খোয়াতে পারেন ইগর স্টিমাচ (Igor Stimac)। সোমবার সর্বভারতীয় ফুটল ফেডারেশনের (AIFF) বৈঠকের পরেই চলে এল বিরাট আপডেট। চাকরি খোয়ালেন ভারতের কোচ। ফেডারেশন ছাঁটাই করল গুরপ্রীত-সন্দেশদের হেডস্য়রকে! বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে উঠে ইতিহাস লিখতে ব্যর্থ হয়েছে ভারত। আর তারপরেই স্টিমাচের বিদায়ঘণ্টা বেজে গেল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: জঘন্য রেফারিং! শেষ ভারতের বিশ্বকাপ স্বপ্ন, এবার ফিফার দ্বারস্থ ফেডারেশন


কোচ হিসেবে পাঁচ বছর সুনীল ছেত্রীদের দায়িত্বে ছিলেন স্টিমাচ। সুনীলের অবসরের সঙ্গেই স্টিমাচেরও বিদায় ঘটল। এদিন ফেডারেশেন সহ-সভাপতি এনএ হ্য়ারিসের বৈঠকে বলা হয়েছে, 'সিনিয়র পুরুষ দলের ফিফা বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ফল হতাশাজনক। সদস্যরা সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তে সম্মত হয়েছেন যে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন প্রধান কোচকেই দায়িত্ব দিতে হবে। এআইএফএফ-এর সচিবালয় মিস্টার স্টিমাচকে টার্মিনেশন নোটিশ পাঠিয়ে দিয়েছে। অবিলম্বে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে। এআইএফএফ মিস্টার স্টিমাচকে ধন্যবাদ জানায় জাতীয় দলের সেবা করার জন্য়। তাঁর ভবিষ্যত প্রচেষ্টার জন্য় আমাদের শুভকামনা রইল।'


কাতারে এএফসি এশিয়ান কাপে ভারতের চরম হতাশাজনক পারফরম্য়ান্স ছিল। ভারত তিন ম্য়াচ হেরে হাফ ডজন গোল খেয়েছিল। কোনও গোলই শোধ করেননি সুনীলরা। এশিয়ান কাপের পর মনে করা হয়েছিল যে, স্টিমাচ ফিফা কোয়ালিফায়ার্সে হয়তো ভালো কিছু করে দেখাতে পারবেন। কিন্তু ভারত দুই পয়েন্ট পায় চার ম্যাচ থেকে। আফগানিস্তানের বিরুদ্ধে ড্র এবং হার, কুয়েতের বিরুদ্ধে ঘরের মাঠে ড্র এবং তারপর কাতারের কাছে হেরেই ভারতের বিশ্বকাপের স্বপ্নভঙ্গ হয়। স্টিমাচের কোচিংয়ে ভারত ২০১৯ সাল থেকে ২০২৪ পর্যন্ত ৫৩ ম্য়াচ খেলেছে। ভারত জিতেছে মাত্র ১৯টি ম্য়াচ, হেরেছে ২০ ম্য়াচে। ড্র হয়েছে ১৪ ম্যাচ। সেপ্টেম্বরের আগে পর্যন্ত ভারতের আর কোনও আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট নেই। মনে করা হচ্ছে ফেডারেশন তার আগেই নতুন হেড কোচের নাম ঠিক করে ফেলবে।


আরও পড়ুন: সবার মুখে 'ম্যাজিশিয়ান' মুসিয়ালা! রইল 'বাম্বি'র পুরো বায়োডেটা, বায়ার্ন কত বেতন দেয় জানেন?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)