নিজস্ব প্রতিনিধি : সারের হয়ে কাউন্টি খেলতে ইংল্যান্ডে যাচ্ছেন বিরাট কোহলি। তাই আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ধোনির সঙ্গে উইলিয়ামসনের তুলনা করলেন সানি

টেস্ট খেলিয়ে দেশের স্বীকৃতি পাওয়ার পর এই প্রথম টেস্ট ম্যাচ খেলবে আফগানিস্থান। ১৪ জুন ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেক হবে 'কাবুলিওয়ালা'দের। আগামিকাল বেঙ্গালুরুতে জাতীয় নির্বাচক কমিটি ছ'টি বিভিন্ন টুর্নামেন্টের জন্য ভারতীয় দল নির্বাচনের জন্য আলোচনায় বসবে। আফগানিস্থানের বিরুদ্ধে ম্যাচ ছাড়াও ভারতীয় 'এ' দলের নির্বাচনও হবে। ভারতীয় 'এ' দল ইংল্যান্ডে যাবে ত্রিদেশীয় সিরিজ খেলতে। সেখানে ভারত, ইংল্যান্ড ছাড়াও থাকবে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল। এদিকে, সিনিয়র ভারতীয় দল টি-২০ সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে। তার পর একদিনের ম্যাচ খেলতে ইংল্যান্ড সফর করবে তারা। আয়ারল্যান্ডে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন বিরাট কোহলি। তাঁর নেতৃত্বে দল আয়ারল্যান্ডে দু'টি টি-২০ ম্যাচ খেলবে। তার পরই রয়েছে ভারতীয় দলের লম্বা ইংল্যান্ডে সফর। সেখানে তিনটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে।


আরও পড়ুন - শামির ফাঁকা বাড়িতে 'হানা' হাসিনের

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য কাউন্টি ছেড়ে দেশে ফিরবেন চেতেশ্বর পুজারা। নিদাহাস ট্রফিতে দেশের হয়ে ভাল পারফর্ম করা দীনেশ কার্তিককে নিয়েও আগামিকালের সভায় আলোচনা করবেন নির্বাচকরা। সব কিছু ঠিকঠাক থাকলে ভারতীয় 'এ' টি-২০ দলে ডাক পেতে পারেন আইপিএলে কলকাতার অধিনায়ক।