নিজস্ব প্রতিনিধি : ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ মানেই উত্তজেক কিছু। অনেকে অস্ট্রেলিয়ার এই দলটাকে নিয়ে ব্যঙ্গ করছেন। বলছেন, অজিদের এই দলে কে বা এমন তারকা ক্রিকেটার রয়েছেন! স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারহীন এই অজি দল ঢাল তলোয়ারহীন বলেও অনেকে তীব্র কটাক্ষ করছেন। তা সত্ত্বেও এই অস্ট্রেলিয়া দলটার কাছেই কিন্তু ভারতীয় দল প্রথম টি-২০ ম্যাচে হারল। তবে এই ম্যাচে আহামরি কোনও উত্তেজক পরিস্থিতি তৈরি হয়নি। তবে এরই মাঝে অজি ক্রিকেটাররা এমন একখানা কাণ্ড করে বসলেন, যা নিয়ে ক্রিকেটবিশ্বে আলোচনা হল বিস্তর। ম্যাচের মাঝেই অজিরা প্রতারণা করার চেষ্টা করল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  মিটু-কাণ্ড! নিষ্কৃতি পেলেন বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি


ক্রিকেট এখন আগের থেকে অনেক বেশি আধুনিক। প্রযুক্তির রমরমায় ক্রিকেটে এখন লুকোচুরির কোনও জায়গা নেই। চারপাশে ক্যামেরা। সব সময়ই লেন্স তাক করে রয়েছে ক্রিকেটারদের। ফলে কোনওভাবেই লুকিয়ে কোনও প্রতারণা করার সুযোগ নেই। তার পরও অস্ট্রেলিয়ার উইকেট কিপার অ্যালেক্স ক্যারে এমন একখানা কাজ করার সাহস দেখালেন। গাব্বায় তখন নয় ওভারের মাথায় বোলিং করছেন স্পিনার অ্যাডাম জাম্পা। ব্যাটিং করছেন কে এল রাহুল। জাম্পার ডেলিভারি রাহুল অফ স্ট্যাম্পে ঠেলে রান নিলেন। কিন্তু আচমকাই দেখা গেল উইকেটের আলো জ্বলে উঠেছে। সাদা চোখে দেখে মনে হবে, রাহুল হয়তো হিট-উইকেট করেছেন। প্রায় সঙ্গে সঙ্গে কারে আম্পায়ারের কাছে আউটের আপিল করে বসেন। শুধু আপিল নয়, তিনি রীতিমতো আম্পায়ারকে আউটের জন্য চাপ দিতে থাকেন। এর পরই আম্পায়াররা রিভিউ দেখেন। তার পরই কারের প্রতারণার ভিডিও প্রকাশ্যে আসে। সোশ্যাল মিডিয়ায় এর পরই কারের মুণ্ডপাত করতে শুরু করেন ভারতীয় সমর্থকরা।


আরও পড়ুন-  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি-তে ৪ রানে হার ভারতের


অজিদের প্রতারণার চেষ্টা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও 'ব্রেনফেড' কাণ্ড নিয়ে নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। স্টিভ স্মিথ সেবার আউট হওয়ার পর ড্রেসিংরুমের দিকে ইশারা করেছিলেন। যাতে আউটের রিভিউ নিয়ে ড্রেসিংরুম থেকে কিছু ইঙ্গিত পান! সেই কাণ্ডের তীব্র প্রতিবাদ করেছিলেন বিরাট কোহলি। তার পর স্মিথের এমন কাণ্ড নিয়ে সমালোচনাও হয় বিস্তর। পরবর্তীকালে সামনে আসে অজি ক্রিকেটের আরও একটি কদর্য রূপ। বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত হন স্মিথ ও ওয়ার্নার।