নিজস্ব প্রতিবেদন :  রোহিত-কোহলিদের কোচ বেছে নিতে তিন সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করেছে বিসিসিআই-এর প্রশাসনিক কমিটি। সেই উপদেষ্টা কমিটিতে তিরাশির বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব ছাড়াও রয়েছেন অংশুমান গায়কোয়াড এবং শান্থা রঙ্গস্বামী। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্য অংশুমান গায়কোয়াড একপ্রকার নিশ্চিত যে টিম ইন্ডিয়ার হেড কোচের পদে বহাল থাকবেন রবি শাস্ত্রীই। হেড কোচ নিয়ে নতুন করে চিন্তা-ভাবনা না থাকলেও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ এবং একজন প্রশাসনিক ম্যানেজার বেছে নেওয়া হবে আবেদনকারীদের তালিকা থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



মুম্বইয়ে এক অনুষ্ঠানে অংশুমান গায়কোয়াড বলেন, "ফলাফলের নিরিখে বিচার করলে, শাস্ত্রী কিন্তু বেশ ভালোই ফল করেছে। রবির পাশে বাকি অন্য সব বিভাগে (সাপোর্টস্টাফ) আমার মনে হয় সকলের দরজা খোলা রয়েছে, যাঁরা আবেদন করেছেন।" পাশাপাশি তিনি আরও বলেন,"বাইরে থেকে দেখে খুব সহজ মনে হলেও আসলে কিন্তু তা নয়।খুব সামান্য জিনিসও অনেক সময় গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। অবশ্যই অধিনায়ক এবং অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন সেটাও নির্ভর করে। সেই সঙ্গে কোচ হিসেবে ম্যান ম্যানেজমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।"


আরও পড়ুন - বিশ্বকাপ জয়ের পর বড় দায়িত্ব পেলেন বেন স্টোকস!


বোর্ড সূত্রে খবর, ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটার কোচ রবি শাস্ত্রীর কাজে খুশি। আর সেই কারণেই শাস্ত্রী সকলের প্রথম পছন্দ। বোলিং কোচ ভরত অরুণও পুনরায় আবেদন করেছেন। গত দু বছরে ভারতীয় পেস বোলারদের যেভাবে তৈরি করেছেন অরুন তাতে তাঁর চাকরি বহাল থাকতে পারে। তবে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের চাকরি সম্ভবত থাকছে না বলেই মত সিংহভাগের।