ওয়েব ডেস্ক: 74। হ্যাঁ এই সংখ্যাইটাই এখন অস্ট্রেলিয়ান ওপেনে সবচেয়ে চর্চিত সংখ্যা। ক দিন আগে ফিলিপ হিউজের মৃত্যুর পর যেমন গোটা দেশে ৬৩ সংখ্যার আবেগে ভেসে গিয়েছিল, কিছুটা সেইরকমভাবেই ৭৪ নম্বর সংখ্যাটা অস্ট্রেলিয়ান ওপেনের শুরুতেই বেশ জনপ্রিয় হয়ে গিয়েছে। এর পিছনে একটা কারণ আছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৭৪ নম্বর ট্যাটু লাগিয়ে খেলতে নেমে ছিলেন অস্ট্রেলিয়ার নিক কাইরোগিয়োস। সেভাবে জনপ্রিয় না হলেও তাঁর এই ৭৪ সংখ্যাটি তাঁকে রাতারাতি জনপ্রিয় বানিয়ে দিয়েছে। আর্জেন্টিনার ফেডরিকো দেলবোনিসকে পাঁচ সেটের লড়াইয়ে হারের পর মাঠে প্রকায় ৩০ সেকেন্ড মাথা নিচু করে বসে থাকেন নিক। অনেকেই তখন বুঝতে পারেননি কারণটা।



 পরে জানা যায় নিকের খুব প্রিয় ঠাকুমা ৭৪ বছরে মারা যান, আর ঠাকুমার কাছে নিক গল্প শুনেই প্রতিজ্ঞা করেছিল অস্ট্রেলিয়ান ওপেন একদিন জিতবে। সেই ঠাকুমাকে শ্রদ্ধা জানিয়ে নিক টুইট করেন, 'তুমি চলে গেছো জানি, কিন্তু এটাও জানি তুমি এখনও আমার খেলা দেখছো।'নিকের এই ভালবাসার কথা শুনে গোটা স্টেডিয়ামে দাঁড়িয়ে তাঁকে সমবেদনা জানায়।



এদিকে, অস্ট্রেলিয়ান ওপেনর দ্বিতীয় দিনে সেভাবে কোনও অঘটন ঘটল না। সেরেনা উইলিয়ামস, নোভাক জকোভিচ, ভিক্টোরিয়া আজারেঙ্কা, ক্যারলিনা ওয়াজনিয়াকি দ্বিতীয় রাউন্ডে উঠলেন।