নিজস্ব প্রতিবেদন: ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের দলে আম্বাতি রায়াডুর সুযোগ না পাওয়া নিয়ে কম জলঘোলা হয়নি। হতাশায় অবসরই নিয়ে নিয়েছেন তিনি। কেন বিশ্বকাপ দলে জায়গা হয়নি তা নিয়ে নানা সময়ে নানা সাফাই দিয়েছিলেন তত্কালীন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। এদিকে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে এমএসকে প্রসাদের মেয়াদ শেষ হতেই বিস্ফোরক বার্তা এল তাঁর কাছ থেকে- ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের স্কোয়াড থেকে কেন আম্বাতি রায়াডু বাদ পড়েছিল? এতদিনে সেই কারণ খোলসা করলেন এমএসকে প্রসাদ। বললেন আম্বাতি রায়াডুকে বিশ্বকাপ দল থেকে ছেঁটে ফেলার ঘটনা তাঁকে দুঃখ দিয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০১৯ সালের বিশ্বকাপের পরিকল্পনায় প্রাথমিকবাবে চার নম্বর জায়গার জন্য আম্বাতি রায়াডুই নির্বাচকদের পরিকল্পনায় ছিলেন। কিন্তু দেখা গেল নির্বাচকমন্ডলী অনভিজ্ঞ বিজয় শঙ্করকে বেছে নিলেন আম্বাতি রায়াডুর পরিবর্তে। এমনকী বিশ্বকাপ চলাকালীন দুই জন ক্রিকেটার চোটের জন্য ছিটকে যাওয়ার পরেও পরিবর্ত হিসেবে আম্বাতি রায়াডুর নাম ভাবেননি নির্বাচকরা। একদিনের ক্রিকেটে চার নম্বর পজিশনে রায়াডুর ব্যাটিং গড় ৪০ এর ওপরে থাকলেও কেন তাঁকে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছেঁটে ফেলা হল সেই নিয়ে ফ্যানরাও খাপ্পা হয়ে ওঠেন।



সেই আম্বাতি রায়াডুর বাদ পড়া নিয়ে এবার মুখ খুললেন এমএসকে প্রসাদ। আম্বাতি রায়াডুর জন্য তাঁর দুঃখ হয়। এক সাক্ষাত্কারে তিনি বলেন, "আসলে বিশ্বকাপ দলে রায়াডুর নির্বাচনের বিষয়টা ছিল  একেবারে টাচ-অ্যান্ড-গো ইস্যু। ২০১৬ সালের জিম্বাবোয়ে সফরের পর রায়াডুকে টেস্ট দলের জন্য ভাবা হয়েছিল।  কিন্তু দুঃখের বিষয় টেস্ট নিয়ে খুব একটা মনোযোগী ছিল না সে। আইপিএলে পারফরম্য়ান্সের নিরিখেই একদিনের দলে সুযোগ পায় আম্বাতি রায়াডু। যেটা অনেকের কাছেই খুব একটা গ্রহনযোগ্য ছিল না। এরপর বোর্ড তাঁকে এক মাস NCA তে ফিটনেস ট্রেনিংয়ের জন্য পাঠায়। কিন্তু তারপরেও পরিকল্পনা অনুযায়ী কিছুই এগোয় নি। "   


আরও পড়ুন - কুর্সিতে বসেই CAB নিয়ে পরিকল্পনা জানিয়ে দিলেন সভাপতি অভিষেক ও সচিব স্নেহাশিস