নিজস্ব প্রতিনিধি : সেদিন রোনাল্ডোর ওরকম শটের কোনও উত্তর ছিল না জুভেন্তাস গোলকিপার বুঁফোর কাছে। প্রায় ১০ ফুট উচ্চতায় থাকা একটা মাইনাসে 'বাইসাইকেল কিক' করার পর রোনাল্ডোও কি বলবেন বুঝতে পারছিলেন না? এই তো সেদিনের কথা। চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্তাসের বিরুদ্ধে ব্লকবাস্টার গোল করে বিশ্বজুড়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন সিআরসেভেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - এশিয়ান কাপের নকআউট পর্বে যাওয়ার ব্যাপারে আশাবাদী কনস্ট্যানটাইন


তার পর থেকেই গুঞ্জন ছিল, রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী মেসি কবে এরকম একটা অতিমানবীয় গোল করেন! খুব বেশিদিন অপেক্ষা করতে হল না। এবার রোনাল্ডোর মতো বাইসাইকেল কিকে অবাক করে দেওয়া গোল করলেন বার্সা সুপারস্টার। তাও আবার এল ক্লাসিকোর কয়েক ঘন্টা আগে।


আরও পড়ুনঅশক্ত শরীরেও বিনা লড়াইয়ে জমিও ছাড়বেন না মোহন সচিব

  
জোয়ান গ্যাম্পার ট্রেনিং কমপ্লেক্সে ট্রেনিং সেশনে এদিন প্রায় সব ক্যামেরার ফোকাস ছিল মেসির উপর। ট্রেনিংয়ে বল পায়ে মেসি টুকটাক কারসাজি দেখালেও ব্যাক ভলি বা বাইসাইকেল কিক চট করে চেষ্টা করেন না। চোটের প্রবণতার জন্যই মেসি এসব থেকে দূরে থাকেন। কিন্তু এদিনের প্র্যাকটিসে প্রথা ভাঙলেন তিনি। আচমকাই একখানা দারুণ বাইসাইকেল কিকে জালে বল জড়ালেন বারসা তারকা। হাততালিতে গর্জে উঠল জোয়ান গ্যাম্পার। মেসির এমন শটের পর থেকেই নেটিজেনরা তাঁর সঙ্গে রোনাল্ডার সেই শটের মিল খুঁজতে ব্যস্ত।


 




  রবিবারের এল ক্লাসিকোর আগে দুই শিবিরেই চনমনে ভাব। এমনিতে, লা লিগা খেতাব ইতিমধ্যে বারসা পকেটে পুরে ফেলেছে। সঙ্গে এখনও পর্যন্ত ৪১ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও রয়েছে তাদের। রিয়ালের বিরুদ্ধে বড় ম্যাচে নামার আগে এখন বারসাকে ঘিরে তাই একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। লা লিগার দৌড়ে বারসা কি অপরাজিত তকমা বজায় রাখতে পারবে? লিগ জয় হলেও রিয়ালের বিরুদ্ধে বারসার যে কাল অ্যাসিড টেস্ট তা আর এখন বলার অপেক্ষা রাখে না।


আরও পড়ুন -  রেঞ্জার্সের দায়িত্বে স্টিভেন জেরার্ড