নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সাতে সাত করে ওল্ড ট্র্যাফোর্ডে তেরঙ্গা উড়িয়েছে টিম ইন্ডিয়া। ডাক ওয়ার্থ লুইস নিয়মে পাকিস্তানকে ৮৯ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। ম্যাঞ্চেস্টারে মহারণেও চিত্রপট বদলালো না। বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে জয় অধরাই থেকে গেল পাকিস্তানের। হিটম্যানের সেঞ্চুরি। সঙ্গে বিরাট কোহলি-কেএল রাহুলের হাফ সেঞ্চুরি। আর বল হাতে কুলদীপ-হার্দিক-শঙ্করের দাপট। পাকিস্তানকে সববিভাবেই পরাস্ত করল কোহলি অ্যান্ড কোম্পানি। পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর শুভেচ্ছা আর অভিনন্দনের বন্যায় ভাসছে ব্লু ব্রিগেড। ভারতের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় দলকে। অমিত শাহ তো বলেই দিয়েছেন, "পাকিস্তানের ওপর আর একটা স্ট্রাইক, ফল সেই একই!"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



আসলে বিশ্বকাপে ভারত-পাকিস্তান এই ম্যাচকে ঘিরে একটা সময় অনিশ্চয়তার বাতাবরণ তৈরি হয়েছিল। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার শহিদ হন ৪০জন ভারতীয় জওয়ান। প্রতিবাদে সেই সময় বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটের ডাক ওঠে দেশ জুড়ে। এই নিয়ে প্রাক্তণীরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়েন। কিন্তু শেষ পর্যন্ত ১৬ জুন বিশ্বকাপে অনুষ্ঠিত হল ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের ধারা একশো শতাংশ থেকেই গেল। সাতে সাত করেছে বিরাট ব্রিগেড। ভারতের জয়ের পর শুভেচ্ছা বন্যায় ভাসছেন বিরাট, হার্দিক, রোহিতরা। 



ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, "পাকিস্তানের ওপর আর একটা স্ট্রাইক, ফল সেই একই! গোটা দলকে শুভেচ্ছা এই দারুণ পারফরম্যান্সের জন্য। প্রত্যেকটি ভারতীয় আজ গর্বিত এবং এই দারুন জয়ের পর উচ্ছ্বসিত।"



প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করে লিখেছেন," বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা। ভারতীয় ক্রিকেট দল দুরন্ত ম্যাচ খেলে জয় ছিনিয়ে নিয়েছে।"



 পাক বধের পর কংগ্রেসের তরফেও ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা জানানো হয়েছে।