জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবল বিশ্বকাপ মানেই আর্জেন্টিনা ও ব্রাজিলের ফ্যানদের মধ্যে একটা তীব্র দ্বন্দ্ব, তীব্র লড়াই। কিন্তু বিশ্বকাপে যদি আর্জেন্টিনা ও ব্রাজিল দুই দলই না থাকে তাহলে ফ্যানদের কি হবে? খেলাই বা দেখবে কারা? এটাই সত্যি হতে চলেছে এবার। বিশ্বকাপের সেমিফাইনালে উঠল না আর্জেন্টিনা ও ব্রাজিল দুই দলই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Shakib Al Hasan | IND vs BAN: খুনের মামলায় অভিযুক্ত হয়েই ভারতে এসেছেন সাকিব, সামনে কপিল-কালিসদের ক্লাবে ঢোকার সোনালি হাতছানি!


আর্জেন্টিনা, ব্রাজিলকে ছাড়া বিশ্বকাপ ভাবাই যায়না। দুই দলই এভাবে ছিটকে যাবে, ভাবতে পারেনি কেউই। তবে সেটা পুরুষদের বিশ্বকাপ নয়। আসন্ন মহিলাদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে আর্জেন্টিনা ও ব্রাজিল। কলম্বিয়ায় অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে উত্তর কোরিয়ার কাছে ১-০ গোলে হেরে অনূর্ধ্ব-২০ নারী ফুটবল বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ব্রাজিলের তরুণীরা। উত্তর কোরিয়ার চে-উন ইয়োংয়ের ৪৯ মিনিটের গোলে বিদায় নিশ্চিত হয় ব্রাজিলের। তবে আর্জেন্টিনা বিদায় নিয়েছে আরও আগে। রাউন্ড অব সিক্সটিনেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা। উত্তর কোরিয়া পুরো আসরে রক্ষণাত্মক ভঙ্গিতে খেললেও ব্রাজিলের বিপক্ষে নিজেদের চেনা ছন্দে ফিরেছে। বিরতির পর চতুর্থ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া শট ঠেকাবার সাধ্য ছিল না ব্রাজিল গোলরক্ষকের। লিড নেওয়ার পরই রক্ষণাত্মক ভঙ্গিতে ফিরে যায় উত্তর কোরিয়া। ব্রাজিলের মেয়েরা খুব বড় প্রচেষ্টাও দেখাতে পারেনি। শেষ পর্যন্ত আরও একবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়ের স্বাদ পেল ব্রাজিলের তরুণীরা।


আরও পড়ুন, Jhulan Goswami | Durga Puja 2024: তাঁকে নিয়ে সিনেমা হয়েছে, এবার পুজোর থিম ঝুলন! কোথায় চাকদহ এক্সপ্রেসের বন্দনা?


আরেক কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় নিতে হয় কলম্বিয়াকে। পেনাল্টি শ্যুটআউটে ৩-০ ব্যবধানে জয় পায় ডাচ মেয়েরা। অন্যদিকে স্পেনকে হারিয়ে সেমিতে উঠেছে জাপান। জার্মানিকে হারিয়ে শেষ চারে জায়গা পেয়েছে যুক্তরাষ্ট্রও। তাই এবার আর্জেন্টিনা, ব্রাজিল ছাড়াই শেষ চারের ম্যাচ দেখবে দর্শকরা। 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)