নিজস্ব প্রতিবেদন : ট্রফিহীন ঈশ্বর। এই নামেই এখন তাঁকে ডাকতে শুরু করেছে ফুটবলবিশ্ব। বিশ্বকাপ জয় তাঁর কপালে জোটেনি। নিদেনপক্ষে একখানা কোপা জয়ও হল না। অনেকেই বলছেন, শেষ কোপা আমেরিকা টুর্নামেন্ট খেলে ফেললেন লিওনেল মেসি। আর এবারও স্ক্রিপ্ট-এ কোনও বদল হল না। একইরকমভাবে তীরে এসে তরি ডুবল আর্জেন্টনার। সঙ্গে কোপা জয় মেসির কাছে দিবাস্বপ্ন হয়েই রইল। নেমারহীন ব্রাজিলের কাছে কোপার সেমিফাইনালে হেরে বিদায় নিল আর্জেন্টিনা। ম্যাচের ফল ২-০। দুটি গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনো। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ, মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট



এর আগে এখনও পর্যন্ত আটবার কোপা আমেরিকা জিতেছে ব্রাজিল। ২০০৭ সালে শেষবার কোপা জিতেছিল ব্রাজিল। এর পর থেকে দুবারই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে। দীর্ঘ ১২ বছর পর এবার ফাইনালে উঠল ব্রাজিল। বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালের টিকিট পাকা করলেন জেসুসরা। একইসঙ্গে শাপমোচনও হল। কারণ, এই স্টেডিয়ামেই বিশ্বকাপের ম্যাচে জার্মানির কাছে সাত গোল হজম করেছিল ব্রাজিল। এবার এই স্টেডিয়ামেই মেসির দলকে হারিয়ে কোপার ফাইনাল পাকা করল সেলেকারওরা।


আরও পড়ুন-  ICC World Cup 2019: চলতি বিশ্বকাপে কটা সেঞ্চুরি করেছেন হিসেব নেই রোহিতের!


এদিন ম্যাচের ১৯ মিনিটে জেসুসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ৩০ মিনিটের মাথায় সমতায় ফেরার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনে। মেসির ফ্রি-কিকে আগুয়েরোর হেড ক্রসবারে লাগে। দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা লড়াইয়ে ফেরত আসে আর্জেন্টিনা। কিন্তু বেশিক্ষণ সেই লড়াই স্থায়ী হয়নি। ফাঁকায় বল পেয়ে গোল করে যান ফিরমিনহো। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা। গোটা ম্যাচে ব্রাজিলের গোল লক্ষ্য করে ১২টি শট মারেন মেসিরা। যার মধ্যে মাত্র দুটি শট গোলের মধ্যে ছিল। এবারও কোপা থেকে খালি হাতেই ফিরতে হল বার্সেলোনার মেসিকে।