নিজস্ব প্রতিবেদন— ইতালিতে এখনও পর্যন্ত ৪ হাজার ৮২৫ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। আল জাজিরা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৭৯৩ জন। যা কিনা রেকর্ড। ইউরোপের অন্যতম পর্যটনকেন্দ্র এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। রোজ নতুন করে কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন মারণ ভাইরাসে। কীভাবে এই মৃত্যু মিছিল আটকানো যাবে, ইতালির সরকার বুঝতে পারছে না। তবে দেশ ও বিদেশের বহু মানুষ ও সংস্থা এই দুর্দিনে ইতালির পাশে থাকার আশ্বাস দিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতালির রাজধানী রোমের বিখ্যাত ক্লাব এএস রোমার ফুটবলাররা একদিনের বেতন একটি হাসপাতালে দান করেছেন। মারণ ভাইরাসের বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াই জারি রাখতে হবে গোটা মানবজাতিকে। এমন সময় যে যেমনভাবে পারছেন আক্রান্তদের পাশে থাকার চেষ্টা করছেন। তাই ফুটবলাররাও পিছিয়ে থাকতে রাজি নন। ইতালিতে এখন সমব ধরণের ফুটবল ম্যাচ স্থগিত রাখা হয়েছে। ইতালির বেশ কিছু তারকা ফুটবলার আক্রান্ত হয়েছেন করোনায়। জানা গিয়েছে, ইতালির সর্বকালের অন্যতম সেরা ডিপেন্ডার পাওলো মালদিনি ও তাঁর ছেলেও করোনায় আক্রান্ত হয়েছেন। 


আরও পড়ুন—  ইতালির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি করোনায় আক্রান্ত, রয়েছেন আইসোলেশনে


এডিন জেকো, আলেক্সান্দার কোলারভ, নিকোলো জানিওলো ও লরেঞ্জো পেলেগ্রিনির মতো এএস রোমার ফুটবলাররা এই সময় দেশের মানুষের পাশে থাকতে পেরে গর্বিত। ৪ লাখ ৬০ হাজার ইউরোর মতো অর্থ তাঁরা দান করেছেন হাসপাতালে। গতকাল ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার সিটি ও ইউনাইটেড এক লাখ ইউরো হাসপাতালে দান করেছে।