নিজস্ব প্রতিবেদন: ব্রিসবেনের গাবায় ৯ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে অ্যাশেজে ১-০ এগিয়ে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডের ওভালে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। গোলাপি বলে দিন-রাতের টেস্টের প্রথম দিনে আধিপত্য দেখাল অস্ট্রেলিয়া। করোনা আতঙ্কে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন প্যাট কামিন্স (Pat Cummins) এই টেস্টের বাইরে। তাঁর পরিবর্তে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হয়েছেন স্টিভ স্মিথ। তিন বছর পর ফের অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন তিনি। এদিন জো রুটের সঙ্গে তিনি টস করতে আসেন। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত স্মিথ।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মার্কাস হ্যারিস ও ডেভিড ওয়ার্নার (David Warner) ওপেন করতে নামেন। কিন্তু মাত্র ৮ ওভারের মধ্যেই হ্যারিসকে সাজঘরে পাঠিয়ে দেন স্টুয়ার্ট ব্রড। অজি ওপেনার উইকেটের পিছনে জস বাটলারের হাতে ক্যাচ তুলে দেন। হ্যারিস ফেরার পর ক্রিজে আসেন মার্নাস লাবুশানে (Marnus Labuschagne)। তিনি আর ওয়ার্নার ব্যাট হাতে ক্রিজে জমে যান। দ্বিতীয় উইকেটে ১৭৬ রানের পার্টনারশিপ করেন তাঁরা।


আরও পডু়ন:  Steve Smith: অ্যাডিলেডে সবুজ ব্লেজারে স্মিথ! ৩ বছর পর পেলেন টেস্ট অধিনায়কত্ব


ওয়ার্নার এদিন মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মাঠে রেখে আসেন। গাবাতেও ওয়ার্নারকে প্রথম ইনিংসে ফিরতে হয়েছিল ৯৪ রানে। অজি মহাতারকার যেন 'নার্ভাস নাইন্টিজ' দশা চলছে। গাবার পর অ্যাডিলেডেও নব্বইয়ের ঘরে ফিরলেন তিনি। এদিন বেন স্টোকসের বলে ব্রডের হাতে ক্যাচ আউট হন ওয়ার্নার। তিনে নামেন স্মিথ। দিনের শেষে তিনি ১৮ রানে ও লাবুশানে ৯৫ রানে অপরাজিত রয়েছেন। অস্ট্রেলিয়ার ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২১ রান তুলেছে। অ্যাডিলেডে হচ্ছে অ্যাশেজের প্রথম দিন-রাতের টেস্ট। সিরিজের দ্বিতীয় গোলাপি বলের টেস্ট হবে হোবার্টের (Hobart) বেলেরিভ ওভালে। সেখানেই অ্যাশেজের পঞ্চম তথা শেষ টেস্টও।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)