নিজস্ব প্রতিবেদন : আবুধাবিতে আজ পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ এশিয়া কাপের অলিখিত সেমিফাইনাল। পাকিস্তান এবং বাংলাদেশ সুপার ফোরে আফগানদের হারিয়েছে কিন্তু দু'দলই ভারতের কাছে হেরেছে। তাই আজ যে জিতবে ফাইনালে ভারতের বিরুদ্ধে শুক্রবার তারাই মাঠে নামবে। চলতি এশিয়া কাপে যদিও দু'দলের পারফরম্যান্স একেবারেই আহামরি কিছু নয়। তিন বছর পর আবার এশিয়ার দুই শক্তি একে অপরের বিরুদ্ধে যুদ্ধে নামছে ফাইনালের জন্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - Asia Cup 2018: শেষ ওভারে হেরে বিদায় আফগানদের, পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ কার্যত সেমিফাইনাল


সরফরাজের পাক দলকে ইতিমধ্যেই দুর্বল বলে ব্যাখ্যা করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার সেলিম মালিক। দুর্বল পাকিস্তানে সেলিমের বাজি কিন্তু সেই শোয়েব মালিক এবং বাবর আজম। ব্যাটিংয়ে এই দুজনের ওপরেই ভরসা রাখছে পাকিস্তান দলও। ভারতের বিরুদ্ধে যেভাবে একের পর এক ক্যাচ হাতছাড়া করে ম্যাচ হারতে হয়েছে পাকিস্তানকে তাতে বাংলাদেশের বিরুদ্ধে ফিল্ডিংয়ে উন্নতি না করতে পারলে যে দুঃখ আছে সেটা ভালো মতোই বুঝতে পারছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। সেই সঙ্গে বোলারদের পারফরম্যান্সও তথৈবচ। সব মিলিয়ে বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে বেশ চিন্তায় পাক শিবির।



এদিকে একদিনের ক্রিকেটে শেষ তিন বারের সাক্ষাতে পাকিস্তানকে হারিয়েছিল বাংলাদেশ। তাও অবশ্য তিন বছর আগে। পুরোনো পরিসংখ্যান ভুলে এশিয়া কাপের ফাইনালে খেলার স্বপ্ন দেখছে মামাদুল্লাহ, মুশফিকুর, মুস্তাফিজুররা। আফগানিস্তানের বিরুদ্ধে লাস্ট ওভার থ্রিলারের নায়ক মুস্তাফিজুর জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না। তিন বছর আগে দেশের মাটিতে পাক বধের স্মৃতি বুধবার আবুধাবিতে ফিরিয়ে আনতে মরিয়া টাইগাররা।