নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের কারণে ২০২০ সালের এশিয়া কাপ বাতিল করতে হয়েছে। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান দাবি করেছেন, ২০২১ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ, আর ২০২২ সালে পাকিস্তানে হবে এশিয়া কাপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২০ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু মারণ ভাইরাসের কারণে এশিয়ার দেশগুলোর মধ্যে ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট এক বছরের জন্য স্থগিত করা হয়। ২০২১ সালের জুন মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। এবং একইসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান জানিয়েছেন ২০২২ সালে পাকিস্তানে বসবে এশিয়া কাপের আসর। গত সপ্তাহে হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ওয়াসিম খান দাবি করেন। তিনি বলেন, "আগামী জুনে এশিয়া কাপ হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি।"


এদিকে ২০০৯ সালে শ্রীলঙ্কা টিম বাসে হামলার পর থেকে পাকিস্তানে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। সম্প্রতি আবার পাকিস্তানের মাটিতে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। জিম্বাবোয়ে, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা পাকিস্তান সফরে গিয়েছে।


২০২০ সালের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা ছিল। কিন্তু বিসিসিআই পরিষ্কার জানিয়ে দেয় পাকিস্তানে গিয়ে তারা খেলবে না। ২০২২ সালে ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে কিনা তা নিয়ে সংশয় থাকছে! সেক্ষেত্রে হয়তো আরব আমিরশাহিতে হতে পারে ২০২২ সালে এশিয়া কাপ।



আরও পড়ুন - কৃষকদের আন্দোলনে যোগ দিলেন দ্য গ্রেট খালি