নিজস্ব প্রতিবেদন: চলতি এশিয়া কাপে (Asia Cup Hockey) ভারতের (Indian Hockey Team) অভিযান মোটেও সুখের হল না। প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan Hockey Team) বিরুদ্ধে নেমেছিল গতবারের চ্যাম্পিয়ন দল। তবে জয় এল না। চোটের জন্য প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই ছিটকে গিয়েছিলেন রুপিন্দর পাল সিং। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিয়েছিলেন বীরেন্দ্র লাকরা। কিন্তু একেবারে শেষ মুহূর্তে গোল হজম করার জন্য শেষ পর্যন্ত ড্র করে মাঠ ছাড়ল টিম ইন্ডিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার শুরুটা দাপটের সঙ্গে করেছিল ভারতীয় দল। প্রথম কোয়ার্টারে তিনটি পেনাল্টি কর্নার মিস করার পর, ম্যাচের আট মিনিটে চতুর্থ পেনাল্টি কর্নার থেকে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটানো সেলভাম কার্থি (Karti Selvam) ভারতকে প্রথম সাফল্য এনে দেন। প্রথম কোয়ার্টারে আর কোনও গোল হয়নি। দ্বিতীয় কোয়ার্টারে ভারত, পাকিস্তান কোনও দলই একে অপরকে ছেড়ে কথা বলেনি। দুই দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও, গোলের মুখ খুলতে পারেনি টিম ইন্ডিয়া। হাফ টাইমে সেলভামের গোলেই এগিয়ে ছিল ভারত। হাফ টাইমের পর তৃতীয় কোয়ার্টেরও গোলের দেখা পাওয়া যায়নি। তবে ভারতীয় অধিনায়ক বীরেন্দ্র লাকরা (Virender Lakra) সবুজ কার্ড দেখায় ভারত ১০ জনে নেমে যায়।


 



সেই সুযোগে চতুর্থ কোয়ার্টারে লাগাতার আক্রমণ শানাতে থাকে পাকিস্তান। চাপের মুখে বাধ্য হয়ে ভারতীয় দল রক্ষণাত্মক হকি খেলতে শুরু করে। ভারতের হয়ে উত্তম সিং সবুজ কার্ড দেখেন। মরিয়া রক্ষণের সুবাদে যখন দেখে মনে হচ্ছিল ভারত নিশ্চিত জয়ের দিকে এগোচ্ছে, ঠিক তখনই বিপত্তি। ম্যাচের মাত্র এক মিনিট বাকি থাকতে পাকিস্তান পেনাল্টি কর্নার পায়। এবং সেখান থেকে আব্দুল রানার (Abdul Rana) গোল করে ম্যাচে সমতায় ফেরে। শেষ মিনিটে সিমরনজিৎ সিং (Simranjeet Singh) ভারতের হয়ে গোল করার সুযোগ পেয়েও, তাঁর শট বাইরে চলে যায়। ফলে ১-১ ফলে শেষ হয় ম্যাচ। 


আরও পড়ুন: Sunil Gavaskar: Team India-র কোন তারকাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের দেখছেন সানি? জেনে নিন


আরও পড়ুন: Ravichandran Ashwin, IPL 2022: ৩৫ হাজার ফুট উপরে অশ্বিনের 'খেলা হবে'! ভিডিও দেখুন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App