নিজস্ব প্রতিনিধি: করোনা (COVID-19) পরিস্থিতিতে শেষমেষ বাতিল হয়ে গেল এশিয়া কাপ। জানিয়ে দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট প্রধান অ্যাশলে ডি সিলভা। আগামী জুনে দ্বীপরাষ্ট্রে বসছে না কুড়ি-কুড়ি ফর্ম্যাটে এশিয়ার সেরা হওয়ার লড়াই। গতবছর এই টুর্নামেন্টে পাকিস্তানে হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছিল কোভিডের কথা মাথায় রেখেই। পরে তা পাকিস্তান থেকে শ্রীলঙ্কায় স্থানান্তরিত হয়। কিন্তু শ্রীলঙ্কাও এশিয়া কাপ আয়োজন করার ঝুঁকি নিল না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৮ সালে শেষবার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। রোহিত শর্মার ভারত চ্যাম্পিয়ন হয়েছিল। সে বছর ৫০ ওভারের ফর্ম্যাটে খেলা হয়েছিল। বুধবার ডি সিলভা সাংবাদিকদের জানাচ্ছেন, "করোনা পরিস্থিতিতে জুন মাসে কোনও ভাবেই এই টুর্নামেন্ট করা সম্ভব নয়।" ডি সিলভা এর সঙ্গে এও বলে দিয়েছেন যে, ২০২৩ আইসিসি বিশ্বকাপের আগে আর এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়। কারণ এশিয়া কাপে অংশ নেওয়া দেশগুলির আগামী দু'বছর যে ঠাসা ক্রীড়াসূচি থাকবে, তার মধ্যে এশিয়া কাপের জায়গা হবে না কোনও।


আরও পড়ুন: IPL 2021: ভারতে থাকার দুর্বিসহ অভিজ্ঞতা হয়েছে! জানালেন ধোনিদের ব্যাটিং কোচ Mike Hussey


যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নবনিযুক্ত প্রধান ও বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করেননি এই বিষয়ে। সম্প্রতি দক্ষিণ এশিয়ায় যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে, তার জেরে শ্রীলঙ্কাও ভয় পেয়েছে। সে দেশের সরকারও ১০ দিনের জন্য় আন্তর্জাতিক বিমান ওঠানাামা বন্ধ রেখেছে।