নিজস্ব প্রতিবেদন :  মাসকটে প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচ। প্রতিযোগিতায় কোনও রিজার্ভ ডে না থাকায় ভারত-পাকিস্তান দুই দলকেই যুগ্মজয়ী ঘোষণা করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবারই সেমি ফাইনালে জাপানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালে ওঠে ভারতীয় দল। চলতি টুর্নামেন্টে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে এসেছিলেন হরমনপ্রীত, আকাশদীপরা। অনেকেই ভারতকে সম্ভাব্য চ্যাম্পিয়নও ধরেছিলেন এবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কিন্তু রবিবার ফাইনালে বৃষ্টির বাধা সব পণ্ড করে দিল। ভারতীয় সময় রাত দশটা বেজে চল্লিশ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও প্রবল বৃষ্টিতে ম্যাচ শুরু করা সম্ভব হয়নি। প্রায় ঘণ্টা দেড়েক অপেক্ষা করার পর ভারত-পাকিস্তানকে যুগ্মভাবে বিজয়ী ঘোষণা করা হয়। ২০১৬ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এই নিয়ে প্রতিযোগিতায় ভারত ও পাকিস্তান দুই দলই দুবার করে জিতেছে। এই নিয়ে পঞ্চমবার অনুষ্ঠিত এই টুর্নামেন্টে যুগ্মবিজয়ী হল ভারত-পাকিস্তান।  



এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক পাওয়ার পর এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে সেই ক্ষতে প্রলেপ লাগাতে চেযেছিলেন ভারতীয় হকি দলের কোচ হরেন্দ্র সিং। কিন্তু সেই আক্ষেপ থেকেই গেল। তবে আগামী মাসে ভুবনেশ্বরে হকি বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট নিঃসন্দেহে ভারতীয় দলকে আত্মবিশ্বাস জোগাবে।