নিজস্ব প্রতিবেদন : ফের চোট পেলেন দীপা কর্মকার। তাই কোনওরকম ঝুঁকি নিলেন না ত্রিপুরার জিমন্যাস্ট। এশিয়ান গেমসে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের দলগত ফাইনাল থেকে চোটের কারণে নিজেকে সরিয়ে নিলেন দীপা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - এশিয়ান গেমসে শুটিংয়ে সোনা জয় ষোলো বছরের সৌরভের


২০১৬ সালে রিও অলিম্পিকের পর চোট সারিয়ে দীর্ঘদিন পর বড় মঞ্চে, এশিয়ান গেমসে নেমে ফের চোট পেলেন দীপা। আর তাই একপ্রকার বাধ্য হয়েই আর্টিস্টিক জিমন্যাস্টিকের দলগত ফাইনাল থেকে নিজেকে সরিয়ে নিলেন তিনি। অনুশীলনের সময় হাঁটুতে জার্ক হওয়ায় ঝুঁকি নিতে চাননি বলে জানান রিও অলিম্পিকে চতুর্থ স্থান পাওয়া ভারতীয় জিমন্যাস্ট। তবে বিম ফাইনালে দীপা অংশ নেবেন বলে জানিয়েছেন তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী।



এশিয়ান গেমসে তাঁর পছন্দের ভল্ট ফাইনালে উঠতে পারেন নি দীপা। জাকার্তায় ভল্ট ইভেন্টে দীপাকে টপকে ফাইনালে ওঠেন ভারতের দুই জিমন্যাস্ট বাংলার প্রণতি নায়েক এবং অরুণা রেড্ডি। আর তার পরেই হতাশ হয়ে পড়েন তিনি। দীপা ভল্ট ইভেন্টের যোগ্যতা পর্বে সাত নম্বরে শেষ করেন। এশিয়ান গেমসের নিয়ম হল একটা দেশ থেকে সর্বাধিক দু জন জিমন্যাস্ট ফাইনালে উঠতে পারে। প্রণতি এবং অরুণা আগেই উঠে যাওয়ায় দীপার পক্ষে আর ফাইনালে ওঠা হয়নি।  ভল্টের ফাইনালে উঠতে না পারলেও বিম ইভেন্টের ফাইনালে উঠেছেন দীপা। যদিও এই বিভাগে দীপার পদক জয়ের সম্ভাবনা কম বলেই জানান দীপার কোচ বিশ্বেশ্বর নন্দী। তিনি জানান, ''দীপা ভল্টে ভাল করতে পারেনি। খেলতে নামার আগের দিন হাঁটুতে জার্ক হওয়ায় সেরাটা দিতে সমস্যা হয়েছিল।''


আরও পড়ুন - এশিয়ান গেমসে সোনা জিতে ইতিহাসে 'দঙ্গল গার্ল' ভিনেশ ফোগত


চোট সারিয়ে প্রায় দু'বছর পর ফিরে তুরস্কে আয়োজিত ওয়ার্ল্ড চ্যালেঞ্জ কাপে সোনা জিতেছিলেন দীপা কর্মকার। তাই অনেকেই দীপার কাছে এশিয়ান গেমসে সোনার পদক আশা করেছিলেন। কিন্তু সেখানেও চোটের কারণে নিজের সেরাটা দিতে পারলেন না ত্রিপুরার তারকা জিমন্যাস্ট দীপা কর্মকার।