নিজস্ব প্রতিবেদন : এশিয়ান গেমসে সোনাজয়ী অ্যাথলিট স্বপ্না বর্মন জন্মসূত্রে দুই পায়ে ৬টি করে আঙুল। তাই কেরিয়ারের শুরু থেকেই নামা সমস্যার সম্মুখীন হয়েছেন বাংলার এই অ্যাথলিট। এশিয়াডে সোনাজয়ী স্বপ্নার জন্য হেপ্টাথেলনের উপযোগী সাত জোড়া বিশেষ জুতো তৈরি করছে অ্যাডিডাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - দীপাবলীর আবহে নবাবের শহরে সিরিজ জয়ের লক্ষ্যে রোহিতরা


জাকার্তায় সোনা জেতার পর স্বপ্নার সমস্যা নিয়ে তোলপাড় শুরু হয়। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর স্বয়ং এনিয়ে খোঁজখবর নেন। এরপর সাই-এর ডিরেক্টরের সঙ্গে কথা বলে অ্যাডিডাসের প্রধান দপ্তরে সমস্যার সমাঝান চেয়ে চিঠি লেখা হয়। এরপরেই স্বপ্নাকে সাহায্যের জন্য এগিয়ে আসে অ্যাডিডাস। অক্টোবরের শেষ দিকে জার্মানির নুরেমবার্গে সংস্থাটির প্রধান দপ্তরে কোচ সুভাষ সরকারের সঙ্গে গিয়ে পায়ের মাপ দিয়ে আসেন স্বপ্না।


আরও পড়ুন -ওয়েস্ট ইন্ডিজের মতো দুর্বল দলের বিরুদ্ধে অস্ট্রেলিয়া সফরের সঠিক প্রস্তুতি নয়, বললেন আজহার


সোমবারই এক বিবৃতি প্রকাশ করে অ্যাডিডাস জানিয়েছে, "নুরেমবার্গের অ্যাথলিটস সার্ভিস ল্যাবে স্বপ্নার পায়ের গঠন পরীক্ষার পরে তৈরি হয়েছে বিশেষ জুতোর নকশা। হেপ্টাথেলনের সাতটি ইভেন্টের জন্য সাত জোড়া আলাদা জুতো তৈরি করা হবে। সেই সঙ্গে স্বপ্নাকে বছরে ৫ লক্ষ টাকা স্পনসরও করবে অ্যাডিডাস।" নতুন জুতো পাওয়ার খবরে স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত স্বপ্না নিজেও।