নিজস্ব প্রতিবেদন : আই এস এল মানেই দ্বৈরথ। যেমন বেঙ্গালুরু-কেরালা, কিংবা মুম্বুই-পুনে। তবে এইসবের মধ্যে সবচেয়ে পুরনো নাম বাংলা বনাম গোয়া। যাদের লড়াইয়ের ইতিহাস বহু পুরনো। আর আজ যুবভারতীতে সেই পুরনো যুদ্ধেই মুখোমুখি হতে চলেছে এটিকে বনাম এফসি গোয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - শাহরুখ, মাধুরীর ঝলমলে পারফর্মেন্স দিয়ে ভুবনেশ্বরে উদ্বোধন হল হকি বিশ্বকাপের


গোয়া আগের ম্যাচে বেঙ্গালুরুর কাছে হেরে গিয়েছে। আর এটিকের অবস্থাও তেমন সুবিধাজনক নয়। আগের ম্যাচেই ড্র করেছে কলকাতা। তবে এসব আশা-আশঙ্কার মাঝেও আজ আকর্নের কেন্দ্রে লাঞ্জা। কারণ, গত মরসশুমে গোয়ায় লবেরার দলে তিনি ছিলেন অত্যন্ত গুরুত্বপুর্ণ ফুটবলার। কলকাতার জার্সি গায়ে তেমন সফল না হলেও লাঞ্জা গত মরশুমে গোয়ার জার্সি গায়ে ১৩টি গোল করেছিলেন তাও আবার ১৯ টি ম্যাচে। এবং অসিস্ট করেছিলেন ছয়টিতে। গত মরশুমে গোয়ায় লাঞ্জা-কোরোমিনাসের জুটি ফুল ফুটিয়েছিল গোয়া দলে। এবার লাঞ্জা পাশে না থাকলেও কোরো কিন্তু রয়েছেন স্বমহিমায়। তাই কলকাতার বিরুদ্ধে নামার আগে কোরোর উপস্থিতিই যেন গোয়া কোচ লবেরার আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দিয়েছে।


 



কিন্তু কোরো গোল করলেও মুশকিল হল রক্ষণে। এখন পর্যন্ত এবারের আইএসএলে গোয়া ২২ গোল করলেও, ১৪ গোল হজম করেছে। আজ যুবভারতীতে মূলত লড়াই গোয়ার আপফ্রন্ট বনাম এটিকে রক্ষন। গোয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে এটিকে কোচ স্টিভ কোপেল বলছেন, " বিপক্ষে গোয়া থাকা মানে আপনাকে সর্বদা সজাগ থাকতে হবে। যদিও তারা আপাতত দুটো ম্যাচ হেরেছে। কিন্তু তবু ওদের অনেক ভাল ফুটবলার আছে। যারা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।" গোয়া ছাড়ার পর এই প্রথম লবেরার মুখোমুখি হতে চলেছে তাঁর প্রাক্তন ছাত্র লাঞ্জা। কে হাসবে শেষ হাসি। এখন সেটাই দেখার।