নিজস্ব প্রতিনিধি : শনিবার প্রকাশিত হল ইন্ডিয়ান সুপার লিগের ২০১৮-১৯ মরশুমের সূচি। প্রথম ম্যাচে দুবারের টুর্নামেন্ট চ্যাম্পিয়ন এটিকের বিরুদ্ধে নামবে কেরল ব্লাস্টার্স। ২৯ সেপ্টেম্বর থেকে আইএসএলের পঞ্চম সংস্করণ শুরু। এই নিয়ে টানা দুবার এটিকে ও কেরলের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। গতবার কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে কেরলের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছিল কলকাতা। এবার ম্যাচটা হবে যুবভারতী ক্রীড়াঙ্গনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  মেসির জার্সি পোড়ানোর ডাক দিয়ে মহাফাঁপড়ে ফুটবল কর্তা


১২ রাউন্ডের টুর্নামেন্টে ৫৯টা ম্যাচ হবে। তবে মাঝে তিনবারের ব্রেক রয়েছে। নভেম্বরের ১২ থেকে ২০ তারিখ পর্যন্ত প্রথম ব্রেক দেওয়া হয়েছে। দ্বিতীয় ব্রেক ডিসেম্বর ৮ থেকে ১৬ তারিখ পর্যন্ত । এছাড়া ১৭ ডিসেম্বর তৃতীয় ব্রেক দেওয়া হয়েছে। কারণ সে সময় ২০১৯ এএফসি এশিয়ান কাপের প্রস্তুতির জন্য ভারতীয় দলের ক্যাম্প চলবে। প্রসঙ্গত, ২০১৯ এএফসি এশিয়ান কাপ আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে।



৩০ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে নামবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি ও রানার্স বেঙ্গালুরু এফসি। অর্থাত্ এই ম্যাচটা আক্ষরিকভাবে যেন গতবারের আইএসএল ফাইনালের রিপিট টেলিকাস্ট। ১লা অক্টোবর নর্থইস্ট ইউনাইটেড মুখোমুখি হবে এফসি গোয়ার। একইদিন মুম্বই সিটি এফসি খেলবে জামশেদপুর এফসির বিরুদ্ধে। ৩ অক্টোবর পুণে সিটি ও দিল্লি ডায়নামোসের ম্যাচ।