নিজস্ব প্রতিবেদন : ভাইজাগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারের পর বেঙ্গালুরুতে মাস্ট উইন গেমের আগে দলকে সার্জিক্যাল স্ট্রাইকের বার্তাই দিয়ে রেখেছিলেন ক্যাপ্টেন কোহলি। 'হাউ'স দ্য জোশ?' বলেই টিম ইন্ডিয়ার ক্রিকেট সেনাদের তাতিতে ছিলেন ক্যাপ্টেন। কিন্তু বুধবারের চিন্নাস্বামীতে ম্যাক্সওয়েলের অপরাজিত সেঞ্চুরিতে ভারতকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ৭ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। ৪০ মাস পর দেশের মাটিতে সিরিজ হারল টিম ইন্ডিয়া।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টস জিতে এদিনও ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। রোহিতের বদলে এদিন প্রথম একাদশে খেলেন শিখর ধাওয়ান। উমেশ যাদবের পরিবর্তে সিদ্ধার্থ কৌল দলে আসেন।  রাহুলের সঙ্গে ওপেন করতে নেমে শুরুটা ভালো করেন নি শিখর ধাওয়ান। ২৪ বলে ১৪ রান করে আউট হন তিনি। কেএল রাহুল ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া করেন। অধিনায়ক বিরাট কোহলি ৭২ রানে অপরাজিত থাকেন। ফের ব্যর্থ ঋষভ পন্থ(১)। ভাইজাগে স্লো ইনিংসের জন্য সমালোচিত হওয়ার পর ধোনি অবশ্য ২৩ বলে ৪০ রান করেন। নির্ধারিত ২০ ওভারে ভারত ৪ উইকেই হারিয়ে ১৯০ রান তোলে।



১৯১ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে স্টোইনিস(৭)ও অধিনায়ক অ্যারোন ফিঞ্চ(৮) দ্রুত সাজঘরে ফিরলেও বেঙ্গালুরুর বাইশ গজ একা শাসন করলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৯টি ছক্কা ও ৭টি চারে ৫৫ বলে ১১৩ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন ম্যাক্স। শর্ট ৪০ এবং হ্যান্ডসকম্ব ২০ রানে অপরাজিত থাকেন। ১৯.৪ ওভারেই জয়ের লক্ষ্যে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৩ উইকেট হারিয়ে তুলে নেয় ১৯৪। বেঙ্গালুরুতে এদিন কার্যত বিরাটদের বিরুদ্ধে ম্যাক্সওেল যেন 'মর্টার হামলা' চালালেন। ম্যাচ এবং সিরিজের সেরা হয়েছেন ম্যাক্সওয়েলই। ভারতের মাটিতে এই প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতল অস্ট্রেলিয়া।    


আরও পড়ুন - কেরিয়ারের শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে ফেললেন এম এস ধোনি!