জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত ০। অস্ট্রেলিয়া ২। বোধহয় প্রত্যাশিতই ছিল এই ফল। কিন্তু লক্ষ্যনীয় বিষয় হল দেহার আহমদ বিন আলি স্টেডিয়ামে ভারত যে লড়াইয়া লড়ছে তাকে খাটো করে দেখার কোনও কারণ নেই। ইরভিন ও বস গোল করে অস্ট্রেলিয়াকে ৩ পয়েন্ট দিলেও তারা মনে রাখবে ভারতের লড়াই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- গঙ্গাসাগর যাওয়া হল না, আতঙ্ক নিয়েই উত্তরপ্রদেশ ফিরলেন পুরুলিয়ায় নিগৃহীত সাধুরা


ফিফার তালিকায় ২৫ নম্বরে অস্টেলিয়ার ফুটবল টিম। আর অন্যদিকে ভারতের স্থান ১০২ নম্বরে। ফলে মানসিক দিকে থেকে অস্ট্রেলিয়ার অনেকটাই এগিয়ে থাকার কথা। প্রথামার্ধে সুনীল ছেত্রীর ভারত যা খেলছিল তাতে ফিফার তালিকায় ভারতের স্থান যে এতটা নীচে তা দেখে বোঝার উপায় ছিল না। তবে খেলার দ্বিতীয়ার্ধে খানিকটা আলগা হয়েছে যায় ভারতের ডিফেন্স। এক ডজনেরও বেশি গোলমুখি শর্ট আগলে দিয়েছিল ভারত। তবে পঞ্চাশ মিনিটের মাথায় ভারতীয় গোলরক্ষাক এরকমই একটি শর্টকে ফিস্ট করেন। সেই বল ধরে ভারতের জালে জড়িয়ে দেন জ্যাকশন আরভিন। ব্যবধান হয়ে যায় ১-০।


খেলার প্রথম হাফে কোনও মতেই ভারতের রক্ষণ ভেদ করতে পারেনি অস্ট্রেলিয়া। একের পর এক কর্নার পেয়ে, একের পর গোল শর্ট করেও গোলের মুখ খুলতে পারেন অজি টিম। তবে তদের গতিই ভারতকে বেকায়দা ফেলে দেয়। খেলার ৭২ মিনিটে দ্বিতীয় গোল করে অস্ট্রেলিয়া। রাইলি ম্যাকগ্রিসের ঠেলা বলে ভারতের জাল বল জড়িয়ে দেন জর্ডন বস। ফলাফল দাঁড়িয়ে যায় ২-০।


অস্ট্রেলিয়ার রক্ষণ ভেদ করে ভারত খুব কম শর্টই করতে পেরেছে ভারত। খেলার ১৬ মিনিটে নিখিল পুজারীর তোলা ক্রস পৌঁছে য়ায়সুনীল ছেত্রীর কাছে। মাথাও ছুঁইয়েছিলেন সুনীল। কিন্তু সেই শর্ট বারের পাশ দিয়ে বেরিয়ে যায়। খেলায় প্রবল দর্শক সমর্থম পেয়েছিল ভারত। সুনীলরা একটু আক্রমণে যেতেই চিত্কার করে উঠছিলেন অনাবাসী ভারতীয়রা। কিন্তু দর্শক সমর্থন কাজে লাগাতে পারেনি ভারত।


 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)