ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়া ক্রিকেটে বিপর্যয়ের কালো মেঘ। টানা আধ ডজন টেস্টে হার। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে পরপর দুটো টেস্ট হেরে সিরিজ হারের পর হোয়াইটওয়াশ। বিপযর্যের জেরে নির্বাচক কমিটির চেয়ারম্যান পদ থেকে রড মার্শের পদত্যাগ। সব মিলিয়ে সাম্প্রতিককালে অসি ক্রিকেটে এত খারাপ সময় আসেনি। আর এই খারাপ সময়কে কাটাতে আসরে গ্রেগ চ্যাপেলকে নামাল ক্রিকেট অস্ট্রেলিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- টেস্ট র‍্যাঙ্কিংয়ে এখন কে কোথায়?


নির্বাচক কমিটিতে নেওয়া হল গুরু গ্রেগকে। অন্তর্বতী চেয়ারম্যান করা হল ট্রেভর হোচনসকে। মার্শের জায়গায় স্টিভ ওয়া, রিকি পন্টিং, জেসন গিলেসপির কথা ভাবা হচ্ছিল। কিন্তু এখন সঙ্কটের মধ্যে নতুন কিছু না করে অভিজ্ঞ ট্রেভরকেই দায়িত্ব দেওয়া হল। ১৯৯৩ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত অসি ক্রিকেটে নির্বাচক হিসেবে দায়িত্ব সামলে ছিলেন ট্রেভর। দেশের হয়ে মাত্র সাতটা টেস্ট খেলা স্পিনার ট্রেভরের অভিজ্ঞতাকে সম্মান জানায় অসি ক্রিকেট। ট্রেভরের আমলেই অস্ট্রেলিয়া টানা ১৬টা টেস্ট জিতে বিশ্বরেকর্ড গড়েছিল।


 আর তাই অতি সঙ্কটের মাঝেই তাঁকেই দায়িত্ব দেওয়া হল। এখন দেখার গুরু গ্রেগ যেভাবে ভারতীয় ক্রিকেটে তারুণ্যের নীতি আনতে গিয়ে বিতর্ক ডেকে এনেছিলেন, সেই একই নীতি নেন কি না।