নিজস্ব প্রতিবেদন: তালিবান মহিলা ক্রিকেট নিষিদ্ধ করলে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলবে না অস্ট্রেলিয়া। সাফ জানিয়ে দিল সে দেশের ক্রিকেট বোর্ড। গত বুধবারই তালিবান সরকার জানিয়ে দিয়েছে যে, মহিলাদের খেলাধুলো করার কোনও প্রয়োজনীয়তা নেই। আর এই খবর শোনার পরেই ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের অবস্থান পরিস্কার করে জানিয়ে  দিল। আগামী ২৭ নভেম্বর একটি মাত্র টেস্টে রশিদ খানদের মুখোমুখি হওয়ার কথা টিম পেইনদের বিরুদ্ধে। সম্ভবত এবার আর এই টেস্ট হচ্ছে না।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Afghanistan: নারী অধিকারের উপরে কোপ, নিষিদ্ধ মহিলাদের খেলা



ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার অর্থাৎ আজ এক বিবৃতি দিয়ে জানিয়েছে মহিলাদের ক্রিকেট উন্নয়ন তাদের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই প্রসঙ্গে তারা জানিয়েছে, "আমাদের কাছে ক্রিকেট সকলের জন্য আমরা প্রতিটি পর্যায় মহিলাদের জন্য এই খেলার সমর্থন করি। সম্প্রতি যে মিডিয়া রিপোর্ট আমরা পেয়েছি সেখানে বলা হয়েছে যে, আফগানিস্তানে মহিলা ক্রিকেট সমর্থন করা হবে না। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট আয়োজন না করা ছাড়া আর কোনও বিকল্প নেই।" গতকালই ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি জানিয়েছিলে যে, অত্যন্ত চ্যালেঞ্জিং ও জটিল পরিস্থিতির সামনে দাঁড়িয়ে তাঁরা। অস্ট্রেলিয়া-আফগানিস্তান টেস্ট হওয়ার ব্যাপারে তাদের কাছে কোনও উত্তর নেই।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)