নিজস্ব প্রতিবেদন: ৪৮ ঘণ্টার অপেক্ষা, তারপরই শুরু হতে চলেছে সেই প্রতীক্ষিত মহারণ। অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে ভারতের। ক্রিকেট পণ্ডিতদের একাংশ মনে করছেন, এই সিরিজ না কি অনায়াসেই পকেটে পুরতে চলেছে ভারত। তাঁরা মনে করছে, সাম্প্রতিক সময়ের অস্ট্রেলিয়া দল বিশ্বমানের নয়। টিম পেইনের দলকে তাঁদের মান অনুযায়ী সব থেকে দুর্বল টেস্ট দল হিসেবেই ব্যাখ্যা করছেন তাঁরা। তবে এই ভুলটা একেবারেই করছেন না অজিঙ্কা রাহানে। চোট পেলেও বাঘ যে বাঘ-ই থাকে, তা ভাল করেই জানেন তিনি। হ্যাঁ একথা অনস্বীকার্য, স্মিথ-ওয়ার্নার বিহীন এই দল অনেকটাই দুর্বল, তবে তাঁরা একেবারেই হেলাফেলা করার মতোও নয় তা পরিষ্কার করে দিলেন রাহানে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- এক ইনিংসে ১৭টা ছয়, যুবরাজকে ছুঁয়ে দ্বিশতরান করলেন অনূর্ধ্ব ১৯ তারকা


চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসিত হয়েছেন অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাঁদের সঙ্গে শাস্তি পেয়েছেন বেনক্রফ্টও।  দুই বিশ্বমানের ব্যাটসম্যান না থাকায় খুব স্বাভাবিক ভাবেই অজি দলকে আন্ডারডগ ভাবছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞ। তবে রাহানে মনে করেন অস্ট্রেলিয়া এখনও শক্তিশালী।


আরও পড়ুন- এক ইনিংসে ১৭টা ছয়, যুবরাজকে ছুঁয়ে দ্বিশতরান করলেন অনূর্ধ্ব ১৯ তারকা


মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক জানিয়েছেন, তিনি মনে করেন যেকোনও দলই তাঁদের ঘরে শক্তিশালী। অজিঙ্কা রাহানে কোনও রাখঢাক না করেই জানিয়েছেন, অস্ট্রেলিয়া এই সিরিজ জেতার ক্ষমতা রাখে। তাঁর কথায়, “আমরা এই অস্ট্রেলিয়া দলকে একেবারেই হালকাভাবে নিচ্ছি না। হ্যাঁ স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের না থাকা একটা ফ্যাক্টর, তবে এই দল একেবারেই দুর্বল নয়”। একই সঙ্গে অস্ট্রেলিয়ার বোলিং ডিপার্টমেন্টেরও প্রশংসা করেছেন অজিঙ্কা রাহানে। ভারতকে সিরিজ জিততে হলে যে এই বোলিংয়ের বিরুদ্ধে ভাল ব্যাটিং করতে হবে সেটাও স্পষ্ট করেছেন বিরাটের ডেপুটি।


আরও পড়ুন- অজি বোলারদের 'বিরাট-বধের' টিপস্ দিলেন পন্টিং


প্রসঙ্গত, বিগত ৭০ বছরে একবারও অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে আসেনি ভারত। বিরাটের নেতৃত্বাধীন ভারত সেই সাত দশকের প্রতীক্ষার অবসান করে কি না সেটাই দেখতে মুখিয় ভারতীয় ক্রিকেট অনুরাগীরা।