নিজস্ব প্রতিবেদন : অধিনায়ক অ্যারোন ফিঞ্চের শতরান। ডেভিড ওয়ার্নারের হাফ সেঞ্চুরি। আর বল হাতে বেহরনড্রফ ও স্টার্কের আগুনে বোলিংয়ের সামনে কাজে এল না বেন স্টোকসের লড়াই। লর্ডসে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এল অজিরা। সেই সঙ্গে সেমি ফাইনাল নিশ্চিত করে ফেলল অস্ট্রেলিয়া।  



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার লর্ডসে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। কিন্তু দুই অজি ওপেনার দুরন্ত শুরু করেন। ১২৩ রানের ওপেনিং পার্টনারশিপই অস্ট্রেলিয়ার ভিত গড়ে দেয়। ওয়ার্নার ৫৩ আর ফিঞ্চ ১০০ রান করে আউট হলেন। স্টিভ স্মিথের ৩৮ আর অ্যালেক্স ক্যারের অপরাজিত ৩৮ রানে ভর করে অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৮৫ রান তোলে। ক্রিস ওকস ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন আর্চার, উড, স্টোকস ও মঈন আলি।



২৮৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শূন্য রানে জেমস ভিন্সকে ফিরিয়ে ইংরেজ শিবিরে প্রথম আঘাত হানেন বেহেরনড্রফ। এরপর স্টার্কের জোড়া ধাক্কায় ফিরে যান রুট ও মর্গ্যান। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বেয়ারস্টো আর বেন স্টোকস। কিন্তু বেয়ারস্টো ফিরে যান ২৭ রানে। ওকস , বাটলার স্টোকসের সঙ্গে জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। একাই লড়াই চালান বেন স্টোকস । ৮৯ রান করে ফিরে যান তিনিও। শেষ দিকে আদিল রশিদ কিছুটা চেষ্টা করেন। কিন্তু ৪৪.৪ ওভারে ২২১ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে বেহরেনড্রফ ৫টি এবং মিচেল স্টার্ক ৪টি উইকেট নেন।



৭টি ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে এখন অজিরা। শেষ চার নিশ্চিত ফিঞ্চদের। অন্যদিকে পর পর দুটি ম্যাচে হারল ইংল্যান্ড। বিশ্বকাপে শেষ চারে যাওয়ার লড়াইটা একটু হলেও নিজেরাই কঠিন করে ফেলল ইংরেজরা।


আরও পড়ুন - ICC World Cup 2019: ভারতের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার সাকিবের!