জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১ মার্চ থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। তাঁর আগে উজ্জয়িনীর মহাকাল মন্দিরে (Baba Mahakal Temple In Ujjain) গিয়ে পুজো দিয়ে এলেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার অক্ষর প্যাটেল ও তাঁর স্ত্রী মেহা প্যাটেল (Axar Patel and Meha Patel)। দেবাদিদেব মহাদেবে পূজিত হন দেশের অত্যন্ত জাগ্রত এই মন্দিরে। আর এই মন্দিরে পবিত্র ও বিখ্যাত রীতিই হল ভস্ম আরতি (Bhasma Aarti)! ব্রাহ্ম মুহূর্তেই (ভোর চারটে থেকে সকাল সাড়ে পাঁচটা) হয় ভস্ম আরতি। পবিত্র ঘাট থেকে ভস্ম এনে তা অর্পণ করা হয় শিবের চরণে। মূলত শিবশক্তির আরাধনায় করা হয় এই বিশেষ আরতি। সদ্যই মেহাকে বিয়ে করেছেন অক্ষর। বিয়ের পর এই প্রথম মহাকালেশ্বরের শরণাপন্ন হয়েছেন সস্ত্রীক অক্ষর। তিনি বলেন, 'ভস্ম আরতিতে অংশ নিয়ে দারুণ লাগছে। পাঁচ বছর আগে এসে ভস্ম আরতিতে অংশ নিতে পারিনি। কিন্তু বিয়ের পর এসে তা করতে পারলাম।' শুধু অক্ষর-মেহাই নন, ইন্দোরে তৃতীয় টেস্ট শুরুর আগে কেএল রাহুলও তাঁর স্ত্রী আথিয়া শেট্টিকে (Athiya Shetty and KL Rahul) নিয়ে এখানে এসে পুজো দিয়ে গিয়েছেন। সম্প্রতি অক্ষর ক্রিকেটের তিন ফরম্যাটেই আছেন দারুণ ছন্দে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুনWATCH | KL Rahul: শেষ ৭ ইনিংসে ৯৫! মহাকালেশ্বরের শরণাপন্ন সস্ত্রীক রাহুল! শিবের চরণে ঠেকালেন মাথা



দিল্লি টেস্টে ইতিহাস লিখেছিলেন অক্ষর। অক্ষর ও আর অশ্বিন অষ্টম ভারতীয় জুটি হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরানের পার্টনারশিপ গড়েছিলেন টেস্টে। অক্ষর-অশ্বিন অষ্টম উইকেট পার্টনারশিপে ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে তৃতীয় সর্বোচ্চ রান করেছিলেন। হরভজন সিং ও সচিন তেন্ডুলকর ২০০৮ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২৯ রান যোগ করেছিলেন। যা আজও সর্বোচ্চ। কারশন ঘাউড়ি ও সয়ৈদ কিরমানি ১৯৭৯ সালে ওয়াংখেড়েতে অজিদের বিরুদ্ধে ১২৭ রানের পার্টনারশিপ করেছিলেন। ২০০৮ সালে হরভজন সিং ও অনিল কুম্বলে ১০৭ রান করেছিলেন অ্যাডিলেড ওভালে। অক্ষর-অশ্বিনের ১১৪ রানের যুগলবন্দিতে ভারতের রান অস্ট্রেলিয়ার গায়ে গায়ে আসতে পেরেছিল।
 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)