নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি অ্যান্ড কোং মুম্বই টেস্ট ৩৭২ রানে জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। ম্যাচের পর বিসিসিআই (BCCI) এক মজার ফটোসেশন করিয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ফ্রেম জুড়ে পিছন ফিরে দাঁড়িয়ে ছিলেন দুই দলের মোট চার ক্রিকেটার। ভারতের অক্ষর প্যাটেল (Axar Patel), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। অন্য়দিকে নিউজিল্যান্ড দলের রচিন রবীন্দ্র  (Rachin Ravindra) ও আজাজ প্যাটেল (Azaz Patel)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ছবি নেটিজেনদের মন কেড়ে নিয়েছে। বাঁ-দিক থেকে প্রথমে দাঁড়িয়ে ছিলেন অক্ষর প্যাটেল (তাঁর জার্সিতে লেখা তাঁর নাম অক্ষর)। অক্ষরের পরেই দাঁড়ান আজাজ প্যাটেল (তাঁর জার্সিতে লেখা তাঁর পদবি প্যাটেল)। এরপর দাঁড়ান রচিন রবীন্দ্র (তাঁর জার্সিতে লেখা তাঁর নাম রবীন্দ্র)। তাঁর পাশে দাঁড়ান রবীন্দ্র জাদেজা (তাঁর জার্সিতে লেখা তাঁর পদবি জাদেজা)। ঘটনাচক্রে চার ক্রিকেটার পাশাপাশি দাঁড়িয়ে ভারতের দুই ক্রিকেটারের নামই প্রতিষ্ঠিত হয়েছে। ১) অক্ষর প্যাটেও ও ২) রবীন্দ্র জাদেজা। জানা যাচ্ছে এই ফটোসেশনের পরিকল্পনা ছিল ভারতের স্টার স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের।




ভারতীয় বংশোদ্ভূত রচিন রবীন্দ্র কানপুর টেস্ট ড্রয়ের নেপথ্যে অবদান রাখেন। গ্রিনপার্ক স্টেডিয়ামে ভারতের জয়ে রুখে দেন আটে নামা রচিন রবীন্দ্র। ৯১ বল খেলে ক্রিজ কামড়ে পড়ে ছিলেন ওয়েলিংটনের বছর বাইশের অলরাউন্ডার। তাঁর ১৮ রানের অপরাজিত ইনিংসই ভারতকে জিততে দেয়নি সেদিন। অন্য়দিকে রবীন্দ্রের সঙ্গেই বলতে হবে আজাজ প্যাটেলের নামও। কঠিন পরিস্থিতিতে রচিনের সঙ্গে জুটি বেঁধে ২৩টি বল তিনি ধরে খেলে মাত্র ২ রান করে ম্যাচ বাঁচিয়ে ছিলেন। মুম্বইতে রবীন্দ্র তিন উইকেট নেন। ক্যাপ্টেন কোহলি তাঁর শিকার হন। কানপুরে অলরাউন্ড পারফর্ম করেছিলেন জাদেজা। ব্যাটে হাতে অর্ধ-শতরান করার পাশাপাশি বল হাতে তুলে নেন ৫ উইকেট। কিন্তু চোটের জন্য জাদেজা ছিটকে যান মুম্বই টেস্ট থেকে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)