জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের একপেশে 'মাদার অফ অল ব্য়াটল'-এর (IND vs PAK | World Cup 2023) সাক্ষী থেকেছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম ((Narendra Modi Stadium, Ahmedabad)। গত শনিবার লক্ষাধিক দর্শকের সামনে হেসেখেলে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma) চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে উড়িয়ে দিল। পার্কে ঘুরতে আসার মেজাজে শনিবার খেলেছে টিম ইন্ডিয়া। রোহিত টস জিতে ব্য়াট করতে পাঠিয়েছিলেন বাবর আজমদের (Babar Azam)। ভারতীয়দের পেস-স্পিনের লাগাতার আক্রমণে মোতেরায় মুখ থুবড়ে পড়ে পাক ব্য়াটিং লাইন-আপ। ৪২.৫ ওভারে মাত্র ১৯১ রানে শেষ হয়ে যায় বাবরদের গল্প। সেই রান তাড়া করে ভারত ম্য়াচ জেতে সাত উইকেটে, হাতে ১১৭ বল রেখে। ভারতের কাছে হারার পরেই পাকিস্তানের ক্যাপ্টেন বাবরের চূড়ান্ত সমালোচনা হচ্ছে তাঁর দেশেই। এবার বাবরকে ছিঁড়ে খেলেন পাকিস্তানের দুই প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram) ও মঈন খান (Moin Khan)। তাঁরা বাবরকে ধুয়ে দিয়েছেন পাকিস্তানের এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: বেঁফাস কথা পাক টিম ডিরেক্টরের, ক্ষমাহীন ট্রোল ভারতের প্রাক্তনদের



আক্রম বলেন, 'বাবরের এখনই উচিত অধিনায়কত্ব ছেড়ে দেওয়া। আমিও আগেও এই কথা বলেছি অনান্য সাক্ষাৎকারে। আমার মতে যদিও অনেক হোমওয়ার্কের প্রয়োজন রয়েছে। আমার মতে প্লেয়ার হিসেবে বাবরের প্রচুর সম্ভাবনা রয়েছে। সেটা ব্য়ক্তিগত ভাবে এবং দলের জন্য়। আমার মনে হয় বাবর যদি দায়িত্ব ছেড়ে দেয়, তাহলে পরবর্তী ওয়ানডে ক্যাপ্টেন হওয়া উচিত শাহিন শাহ আফ্রিদির।'


মোতেরায় টস হেরে প্রথম ব্যাট করেছিল পাকিস্তান। ১৩ ওভারের মধ্যে ৭৩ রানে দুই ওপেনার ফিরে যান ডাগআউটে। এরপর ভারতের মাথাব্য়থার কারণ হয়ে দাঁড়িয়ে ছিলেন পাকিস্তানের দুই তারকা-বাবর ও মহম্মদ রিজওয়ান। এই প্রজন্মের অন্যতম সেরা জুটি অনায়াসে ব্য়াটিং করতে থাকেন মোতেরার পিচে। ১০৩ বলে ৮২ রান যোগ করেছিলেন বাবর-রিজওয়ান। ৫৮ বলে ৫০ করে বাবর ক্লিন বোল্ড হয়ে যান সিরাজের বলে। এরপরেই পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ ধসে যায়। 


মঈন বলছেন,'দেখুন বাবরের ব্য়াটিংয়ের মধ্যে সেই খিদেটাই নেই। ও মোটেই ওর স্বাভাবিক খেলা খেলেনি। ৫৮ বল নিয়েছে। ও যখন ক্রিজে এসেছিল, তখন পিচ সেট হয়ে গিয়েছিল। প্রথম উইকেট পড়েছিল ৪১ রানে। ওর সেই প্রবাহটা ধরে রেখে কিছুটা আক্রমণ করা উচিত ছিল। যদি ক্যাপ্টেনকে দেখেই মনে হয় যে, ভয় পেয়ে গিয়েছে, তাহলে তো দলে তার প্রভাব পড়বেই। ওদের দেখে মনে হচ্ছিল যে, দল চাপে রয়েছে। পরিষ্কার ভাবে বললে, ওরা প্রকৃত শটই খেলেনি। আগে থেকে ভয় পেয়ে গিয়েছে, শটই নিচ্ছে না। তাহলে আর কী করে হবে!' এখন দেখার বাবর বিশ্বকাপের পর অধিনায়ক থাকেন কিনা!



আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: 'ওর কাকার ছেলে...'! বাবরকে ছিঁড়ে খেলেন আক্রম, কিংবদন্তি মানতে পারছেন না


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)