দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: রিয়ালের ডেরায় চার গোল বার্সেলোনার। শনিবার রাতে হ্যান্সি ফ্লিকের বার্সেলোনা যেন সেই মেসি জমানা ফিরিয়ে আনল স্যান্টিয়াগো বার্নাব্য়ুর বুকে। ইনিগো মার্টিনেজ, লামিনে ইয়ামালরা যেন মুহূর্তে বার্সেলোনাকে ফিরিয়ে নিয়ে গেলেন সেই স্বর্ণযুগে। রিয়ালের মাঠে বার্সেলোনা ৪-০ হারাল এমবাপে-ভিনিসিয়াসদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অক্ষত থাকল বার্সেলোনার টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। এই ম্যাচে নামার আগে লা লিগায় ৪২ ম্যাচ অপরাজিত ছিল রিয়াল মাদ্রিদ। শনিবার না হারলেই বার্সেলোনার রেকর্ড ছুঁয়ে ফেলতো রিয়াল। ২০১৭ সালে লা লিগায় টানা ৪৩ ম্যাচ অপরাজিত ছিল মেসিদের বার্সেলোনা। সেই রেকর্ড বাঁচানোর দায় যেন নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন রবার্ট লেওয়ানডোস্কি, ইয়ামালরা। বার্সার ৪ গোলের দুটি লেওয়ানডোস্কির। একটি করে করলেন ইয়ামাল, এবং রাফিনা।


বার্সেলোনা ৪-০ গোলে জিতলেও ম্যাচের প্রথমার্ধে সমানে সমানেই লড়াই হয়েছে। এমনকী প্রথমে রিয়ালই বার্সার জালে বল জড়িয়েছিল। কিন্তু এমবাপের সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের জন্য। গোটা ম্যাচে এমবাপেই সবচেয়ে বেশি ভুগিয়েছেন রিয়ালকে। মোট ৬ বার অফসাইড হয়েছেন। সহজ অন্তত গোটা দুয়েক সুযোগ নষ্ট করেছেন। সুযোগ নষ্ট করেছেন ভিনিসিয়াসও। অন্যদিকে দ্বিতীয়ার্ধে বার্সেলোনা কাজে লাগিয়েছে অধিকাংশ সুযোগ। দুমিনিটের মধ্যে জোড়া গোল করে গিয়েছেন লেওয়ানডোস্কি। ম্যাচের ৫৪ এবং ৫৬ মিনিটে তাঁর করা জোড়া গোল রিয়ালকে লড়াই থেকে দূরে সরিয়ে দেয়। ম্যাচের ৭৭ মিনিটে ইয়ামাল এবং ৮৪ মিনিটে রাফিনা আরও দুটি গোল করে রিয়াল বধ পালা সম্পন্ন করলেন।
চলতি সপ্তাহেই বায়ার্ন মিউনিখকে ৪ গোল দিয়েছে বার্সেলনা। এবার রিয়াল মাদ্রিদকেও ৪ গোল। বিশ্বের সেরা দুই ক্লাব দলকে একই সপ্তাহে জোড়া গোল দিয়ে ইয়ামালরা বুঝিয়ে দিলেন বিশ্ব ফুটবলে পুরনো বার্সেলোনার প্রত্যাবর্তন ঘটতে চলেছে।


আরও পড়ুন:WATCH | Rohit Sharma | IND vs NZ: '১২ বছরে তো...'! রোহিতকে ধুয়ে দিচ্ছে নেটপাড়া, সাইক্লোনের গতিতে ভাইরাল ভিডিয়ো


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)