জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি খেলবে তারা। তিন ম্যাচের এই সিরিজ হবে। জাতীয় দলে প্রথম বারের মতো ডাক পেয়েছেন তরুণ পেসার মায়াঙ্ক যাদব। দীর্ঘ তিন বছর পর দলে ফিরলেন কেকেআর-এর মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Musheer Khan: দলীপে শুভমনদের বিরুদ্ধে ছিল ১৮১, খেলতেই যাচ্ছিলেন, গাড়ি দুর্ঘটনায় আগামীর নক্ষত্র...


আইপিএলে একটানা দেড়শো কিলোমিটারের উপর আগুন ঝরানো বল করে হইচই ফেলে দিয়েছিলেন মায়াঙ্ক যাদব। কিন্তু আইপিএলের মাঝেই চোট পেয়ে সাইডলাইনে চলে যান তিনি। তবে বোর্ড তাঁকে সবসময় নজরে রেখেছিল। চোট সারাতে অনেক দিন ধরেই পড়ে থাকতে হয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। এখন তিনি আবার তাঁর স্বমহিমায় বল করছেন। পুরোপুরি ফিট হওয়ার পরেই তাঁকে দলে নেওয়া হয়েছে। অন্যদিকে, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জাতীয় দল থেকে আচমকা হারিয়ে গিয়েছিলেন কেকেআর-এর স্পিন তারকা বরুণ চক্রবর্তী। ২০২৪ আইপিএলে ভালো পারফরমেন্সের জেরে আবার জাতীয় দলে দেখা যাবে তাঁকে। কেকেআরকে আইপিএল-সেরা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বরুণ। ১৫ ম্যাচে ২১টি উইকেট নিয়েছিলেন তিনি। দু'টি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে না গেলে হয়ত 'পার্পল কাপ' তাঁর কাছেই আসত।    


তরুণ তুর্কিতে ভরপুর এই দল দেখলেই বোঝা যাবে ভারতীয় ক্রিকেট বোর্ড নজর দিয়েছে  প্রজন্মের দিকে। আগামী দিনে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারত যাঁদের উপর নির্ভরশীল তাঁদের নিয়েই দল গড়া হয়েছে। তাই সুযোগ পেয়েছেন রিয়ান পরাগ, হর্ষিত রানা, নীতীশ রেড্ডির মতো আইপিএলে ভাল খেলা তরুণ ক্রিকেটারেরা। ১৫ সদস্যের দলের অধিনায়কত্ব চালিয়ে যাবেন সূর্যকুমার কুমার যাদব। হার্দিক পান্ডিয়াকেও নেওয়া হয়েছে এই দলে। তবে দলে নেওয়া হয়নি ঈশান কিশান, জসপ্রিত বুমরাকে। সঞ্জু স্যামসন ও জিতেশ শর্মাকে উইকেট রক্ষক হিসাবে দলে রাখা হয়েছে। বুমরা, সিরাজের মতো সিনিয়ররা না থাকায় বোলিংয়ের  দায়িত্ব সামলানোর জন্য ডাক পেয়েছেন কেকেআর পেসার হর্ষিত রানা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দলের কাউকেই টি-টোয়েন্টিতে নেওয়া হয়নি। 


আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতের দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (WK), রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা (WK), আরশদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।


আরও পড়ুন, East Bengal | ISL 2025: লাল-হলুদকে দিয়েছিলেন সুপার কাপ, সেই হেরেরাই করলেন হ্যাটট্রিক, ফের হার মশালবাহিনীর!


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)