নিজস্ব প্রতিবেদন:  করোনাভাইরাসের কারণে প্রথমে পরিবারের সদস্যদের ছাড়াই অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা বলেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। পরে বেশ কিছু সিনিয়র ক্রিকেটারের অনুরোধে মত বদলায় বিসিসিআই। কারন বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএলে পরিবার সঙ্গে নিয়ে যাননি সংযুক্ত আরব আমিরশাহিতে। আইপিএল শেষে আড়াই মাসের অস্ট্রেলিয়া সফরেও পরিবারকে পাশে পাবে না তাঁরা। সব মিলিয়ে প্রায় ছ'মাস তাঁদের পরিবারের থেকে দূরে থাকতে হবে। কোয়ারেন্টিনে থাকার পাশাপাশি ক্রিকেটারদের পরিবার পরিজন থেকে দূরে থাকার মানসিক ধকলের কথা চিন্তা-ভাবনা করে শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল করে বোর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি অস্ট্রেলিয়া সফরে পরিবারদের সঙ্গে নিয়ে যাওয়ার ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে অনুরোধ জানিয়েছিলেন। ভারতীয় বোর্ডের সেই অনুরোধে সম্মতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির ইচ্ছাকে প্রাধান্য দিল তারা।


আইপিএল শেষে দুবাই থেকেই আড়াই মাসের অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। ১০ নভেম্বর আইপিএল ফাইনাল। তারপর ডনের দেশে উড়ে যাবে ভারতীয় দল। দুবাই থেকে সিডনি পৌঁছে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকবে টিম ইন্ডিয়া। অবশ্য কোয়ারেন্টিনেও অনুশীলন করতে পারবে টিম ইন্ডিয়া। ২৭ নভেম্বর থেকে শুরু ভারতের অস্ট্রেলিয়া সফর। ইতিমধ্যেই তিন ফরম্যাটের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।


 


আরও পড়ুন - IPL 2020: নাইটদের বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিং, জাদেজাকে 'হর্সম্যান' বললেন শাস্ত্রী