নিজস্ব প্রতিবেদন: খেলা বন্ধ হয়ে যাওয়াতে বিশ্বের সমস্ত ক্রিকেট বোর্ড চরম আর্থিক সংকটের মধ্যে পড়েছে । ব্যতিক্রম  নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবুও কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা সমস্ত ক্রিকেটারদের বেতন মিটিয়ে দিল বিসিসিআই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


করোনার জন্য খেলা বন্ধ থাকাকালীন যাতে ক্রিকেটাররা আর্থিক সমস্যার সম্মুখীন না হয় তার জন্যই বোর্ডের তরফ থেকে তাঁদের বেতন মিটিয়ে দেওয়া হল। PTI-কে এক বোর্ড কর্তা জানান," ২৩ মার্চ লকডাউন ঘোষনা করার পর বিসিসিআই সমস্ত পরিস্থিতি মোকাবিলা করার জন্য তৈরি ছিল। বোর্ড ক্রিকেটারদের ত্রৈমাসিক বেতন মিটিয়ে দিয়েছে। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড সরকারি সাহায্যের উপর নির্ভরশীল। অন্য দেশের ক্রিকেটারদের বেতন কাটা হচ্ছে । করোনার ভয়াবহতার জন্য  ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বেতন কম নেবেন । তবে বিসিসিআই সেই পথে হাঁটছে না। এতদিন যেভাবে  বোর্ড ক্রিকেটারদের পাশে ছিল এখনও সেইভাবে পাশে থাকবে। এই পরিস্থিতির জন্য ঘরোয়া কিংবা আন্তর্জাতিক কোনও ক্রিকেটারকেই  ভুগতে হবে না।"


 


চলতি বছরে আইপিএল যে প্রশ্নের মুখে সেই ব্যাপারে সহমত জানিয়েছেন সেই বোর্ড কর্তা। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড  সমস্ত পরিস্থিতির উপর নজর রাখছে। এখনই কোনও টুর্নামেন্ট বাতিল বলতে তারা নারাজ। চলতি বছরে আইপিএল, ইংল্যান্ড সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সব কিছুই নির্ভর করছে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার উপর। যদি করোনার জন্য সব বাতিল হয়ে যায় তাহলে চরম আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও ।


আরও পড়ুন - কোয়ারেন্টাইনে বাড়িতেই টেবিল টেনিস অনুশীলনের সঙ্গী যখন রোবট