নিজস্ব প্রতিবেদন :  আইপিএল সম্প্রচারকারী সংস্থা স্টারের আর্জি খারিজ করে দিল বিসিসিআই। অর্থাত্ আইপিএল চলাকালীন কোনও রকম রাজনৈতিক বিজ্ঞাপন সম্প্রচার করতে পারবে না ওই সংশ্লিষ্ট চ্যানেলটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আসন্ন লোকসভা ভোটকে হাতিয়ার করে বিপুল পরিমাণ লাভের মুখ দেখতে চেয়েছিল স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড৷ কেননা আইপিএল চলাকালীন দর্শকদের কাছে যে কোনও রাজনৈতিক বিজ্ঞাপণ খুব সহজেই পৌঁছে দেওয়া যায়। তাই স্টার ইন্ডিয়া আইপিএল চলাকালীন রাজনৈতিক বিজ্ঞাপণ সম্প্রচারের আবেদন জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে৷ বোর্ড তাদের পুরোনো অবস্থানেই অনড় থাকে। বিসিসিআই ক্রিকেট এবং রাজনীতিকে মিশিয়ে দিতে চায় না।  টেলিভিশন সম্প্রচারকারী সংস্থাকে বোর্ড স্পষ্ট জানিয়ে দেয়, আইপিএল চলাকালীন স্টার স্পোর্টসে কোনও রকম রাজনৈতিক বিজ্ঞাপণ সম্প্রচার করা যাবে না৷


আরও পড়ুন - চুক্তি অনুযায়ী বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে হবে ভারতকে, জানাল আইসিসি


বিসিসিআই-এর মিডিয়া রাইটস অ্যাগ্রিমেন্টের ৮.৬(বি) ধারায় উল্লেখ আছে, বোর্ডের ব্যানারে কোনও আন্তর্জাতিক কিংবা ঘরোয়া টুর্নামেন্ট চলাকালীন রাজনৈতিক এবং ধর্মীয় বিজ্ঞাপণ সম্প্রচার করা যাবে না৷ সোমবার মুম্বইয়ে বোর্ডের বৈঠকে এনিয়ে বিস্তারিত আলোচনার পর সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর পুরোনো অবস্থানেই অনড় থাকে।