জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট খেলতে শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) টিম ইন্ডিয়া এসেছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ব্রিটিশভূমে সফল সফর শেষ করে ধাওয়ান অ্যান্ড কোং এসেছে ত্রিনিদাদে। ওয়ানডে সিরিজে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে তাঁর ওপেনিং পার্টনার ধাওয়ানের হাতে। জানা যাচ্ছে ইংল্যান্ড থেকে ধাওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ পাঠাতে বিসিসিআই-এর (BCCI) খরচ হয়েছে ৩.৫ কোটি টাকা! এমনটাই রিপোর্ট এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এখন প্রশ্ন কেন এই বিরাট অঙ্কের টাকা বিমানের জন্য ব্যয় করেছে বিসিসিআই? ওই রিপোর্টে বলা হয়েছে, "বিসিসিআই চার্টাড বিমান বুক করেছিল ৩.৫ কোটি টাকায়। গত মঙ্গলবার দুপুরে ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অফ স্পেনে এসেছে টিম ইন্ডিয়া। কোভিডের জন্য চার্টাড বিমান বুক করা হয়নি যদিও। আসলে বাণিজ্যিক বিমানে ১৬ সদস্যের ভারতীয় দল, সাপোর্ট স্টাফ ও প্লেয়ারদের স্ত্রীর জন্য টিকিট বুক করা সমস্যাজনক ছিল। বাণিজ্যিক বিমান বুক করলে এই খরচ হত ২ কোটি টাকার কাছাকাছি। ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অফ স্পেনে আসার জন্য, বিজনেস ক্লাসের টিকিট পড়ত ২ লক্ষ টাকা করে। চার্টাড বিমানের খরচ অনেক বেশি ঠিকই। কিন্তু এটাই বেছে নেওয়া যুক্তিসঙ্গত মনে হয়েছে। প্রথম সারির ফুটবল দলগুলির এখন চার্টার বিমান রয়েছে।"


আগামিকাল ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। নিকোলাস পুরানদের বিরুদ্ধে নামবেন ধাওয়ানরা। ত্রিনিদাদে পা রেখেই তুমুল বৃষ্টি পেয়েছেন ধাওয়ানরা! ফলে বৃহস্পতিবার মাঠে নেমে অনুশীলনই করতেই পারেনি টিম ইন্ডিয়া। বাধ্য হয়েই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা ছুটলেন কুইন্স পার্ক ক্রিকেট ক্লাবের ইন্ডোরে। চার দেওয়ালের মধ্যেই চলল ব্যাটিং-বোলিং।


দেখে নেওয়া যাক ভারত-উইন্ডিজ তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচের সূচি ও ভেন্যু: 


প্রথম ওয়ানডে, ২২ জুলাই (শুক্রবার): কুইন্স পার্ক ওভাল, পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ
দ্বিতীয় ওয়ানডে, ২৪ জুলাই (রবিবার):  কুইন্স পার্ক ওভাল, পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ
তৃতীয় ওয়ানডে, ২৭ জুলাই (বুধবার):    কুইন্স পার্ক ওভাল, পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ


ওয়ানডে ম্যাচগুলি শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে
 
ভারতের ওয়ানডে দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব,শ্রেয়স আইয়ার, দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ঈশান কিশান, সঞ্জু স্যামসন, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও অর্শদীপ সিং


ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল: নিকোলস পুরান (অধিনায়ক), শামারা ব্রুকস, ব্র্যান্ডন কিং, রোভম্যান পাওয়েল, কিসি কার্টি, কাইল মায়ার্স, জেসন হোল্ডার, গুডাকেশ মোতি, কেমো পল, শেই হোপ, আকিল হোসেইন, আলজারি জোসেফ, জয়ডেন সিলস।


আরও পড়ুন: WATCH | Annu Rani: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে হুঙ্কার অন্নুর


আরও পড়ুনHardik Pandya | Shoaib Akhtar : 'ও বিশ্বের সেরা অলরাউন্ডার হবে'! শুধু একটাই পরামর্শ আখতারের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)