নিজস্ব প্রতিবেদন : মন ভাল নেই ডেভিড বেকহ্যামের। কেন? তিন ছেলের একজনও তাঁর কথা শুনছে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন -  হিরওয়ানির টিপস নিয়ে ইংল্যান্ড সফরে যাবেন চাহল


বাবা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, মিলান, লা গ্যালাক্সি, প্যারিস সাঁ জার মতো বড় বড় দলে চুটিয়ে খেলেছেন। আর ছেলেরা কি না ফুটবলে পা ছোঁয়াতে চায় না। বছর কয়েক আগে বেকহ্যাম একবার এক সাক্ষাত্কারে বলেছিলেন, 'আমার ছেলেরা আমার মতো ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ফুটবল খেললে আমি সব থেকে খুশি হব।' সে গুড়ে বালি।


আরও পড়ুন আইপিএলে নেপালি-যোগ, সন্দীপের গুগলিতে মুগ্ধ ক্রিকেটবিশ্ব
 


বেকহ্যামের তিন ছেলে ব্রুকলিন, রোমিও ও ক্রুজের বয়স যথাক্রমে ১৯, ১৫ ও ১৩ বছর। বড় ছেলে ব্রুকলিন নিউ ইয়র্কে ফটোগ্রাফি নিয়ে পড়াশোনা করছেন। রোমিও ফ্যাশন জগতে হাত পাকানোর চেষ্টায় আছে। আর ছোট ছেলে ক্রুজ ছোট থেকেই গান-বাজনা নিয়ে ব্যস্ত। 


আরও পড়ুন পঞ্চাশ বছরের কেরিয়ারে দাড়ি টানছেন 'মিস্টার ফুটবল'


ফুটবল নিয়ে ছেলেদের উদাসীনতায় মন ভেঙেছে বেকহ্যামের। সে কথা স্বীকার করে ফ্রি-কিক স্পেশালিস্ট বলেছেন, 'আমার ছেলেদের ফুটবলার হয়ে ওঠার প্রতিভা ছিল। কিন্তু ওরা খেলাধূলা নিয়ে আগ্রহী নয়। ছেলেরা যেটা ভালবাসে করতে পারে। তবে ওদের মধ্যে একজন অন্তত ফুটবলার হলে আমার স্বপ্নপূরণ হত।' ছেলেদের নিয়ে আশা ছাড়লেও ছ'বছরের মেয়ে হারপারকে ঘিরে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন বেকস। 'আমার মেয়ে হারপার প্রতি রবিবার ফুটবল খেলতে যায়। কয়েকদিন তো দেখলাম ও সমবয়সী ছেলেদেরও ফুটবেল টেক্কা দিচ্ছে। ওর কিন্তু ফুটবলে প্রচণ্ড উত্সাহ।' বলছিলেন ব্রিটিশ ফুটবলের হার্ট থ্রব।