নিজস্ব প্রতিবেদন : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে টি-টোয়েন্টিতে ৪ ওভার বোলিংয়ে সবচেয়ে কম রান দেওয়ার নতুন রেকর্ড গড়েছেন ইরফান খান। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে ন্যূনতম ২ ওভারের বেশি বল করে কোনও রান না দিয়ে ৩ উইকেট নেওয়া প্রথম বোলার হিসেবে রেকর্ডটি রয়েছে বাংলাদেশের আরাফত সানির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন ইরফান


টি-টোয়েন্টি ক্রিকেট মানেই বোলারদের বধ্যভূমি, আর ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য। সেখানে ৪ ওভার বোলিং করে ৩ টি মেডেন ওভার দিয়ে মাত্র এক রান দিয়ে ২ উইকেট তুলে নেওয়া সত্যিই অবিশ্বাস্য। সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মহম্মদ ইরফান সত্যিই অবিশ্বাস্য বোলিং করেছেন। টি-টোয়েন্টিতে ৪ ওভার বোলিংয়ে এটি সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড। তবে এর চেয়েও কম রান দিয়ে বেশি উইকেট পাওয়ার রেকর্ডও রয়েছে।



তবে পুরো ৪ ওভার বোলিং করে নয়। ন্যূনতম দুই ওভার বল করে শূন্য রানে উইকেট পাওয়ার নজির রয়েছে। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুই ওভারে দুটি মেডেন দেওয়ার পাশাপাশি একটি উইকেট নিয়েছিলেন শ্রীলঙ্কার পেসার নুয়ান কুলসেকারা। ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের বিরুদ্ধে ম্যাচে রংপুর রাইডার্সের আরাফত সানি ২ ওভার ৪ বল করে কোনও রান না দিয়ে তিনটি উইকেট তুলে নেন। ১৬ বলে কোনও রান না দিয়েই তিন উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন বাংলাদেশের এই স্পিনার।