নিজস্ব প্রতিবেদন : চোট সারিয়ে ফিরছেন ভুবনেশ্বর কুমার। তবে এখনই বিরাট কোহলির দলে জায়গা হচ্ছে না তাঁর। ইংল্যান্ডে শেষ দু'টি টেস্টেও দলে ফিরতে পারছেন না ভুবি। পরিবর্তে বেঙ্গালুরুতে চারদলীয় একদিনের টুর্নামেন্টে খেলবেন ভুবনেশ্বর কুমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - দেশে ফিরে বিমানবন্দরেই বাগদান সারলেন এশিয়াডে সোনাজয়ী ভিনেশ


সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ভুবনেশ্বর কুমারকে ফিট ঘোষণা করা হয়েছে। ভারতীয় 'এ' দলের হয়ে খেলে নিজেকে ম্যাচ ফিট করে তুলবেন ভুবি। শ্রেয়স আইয়ারের নেতৃত্বে চার দলীয় সিরিজের শেষ ম্যাচে খেলবেন তিনি। সোমবার ভারতীয় বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, "ভুবনেশ্বর কুমারকে ফিট ঘোষণা করা হচ্ছে। এ বার চার দলীয় সিরিজে ভারতীয় 'এ' দলের হয়ে খেলতে পারবেন ভুবনেশ্বর।" দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে সোমবারই হেরেছে শ্রেয়স আইয়ারের দল। সেই দলের বিরুদ্ধেই তৃতীয় ও চতুর্থ স্থান নির্ণায়ক ম্যাচ হবে বুধবার।



জুলাইয়ের মাঝামাঝি টিম ইন্ডিয়ার জার্সিতে শেষবার খেলেছেন ভুবনেশ্বর কুমার। ইংল্যান্ডের মাটিতে একদিনের সিরিজের শেষ ম্যাচে। পিঠের নিচের অংশে চোট পাওয়ায় রিহ্যাবে ছিলেন ভুবি। কোমরে চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দল থেকে ছিটকে যান তিনি। ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পাঠিয়ে দেওয়া হয়। প্রথমে জানা গিয়েছিল, চার সপ্তাহের মধ্যে ফিট হয়ে মাঠে ফিরবেন ভুবি। কিন্তু এরপরও চোট না সারায় তাঁকে সিরিজের বাকি দুটি টেস্টের স্কোয়াডে আর রাখা হয়নি। আর তাই ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে খেলা হয়নি তাঁর। আগামী মাসে এশিয়া কাপে  ফিট ভুবিকে পাবেন বিরাট কোহলি।