জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভবিষ্যৎ অনিশ্চিত জেনেও, গতবছর আইপিএল নিলামে (IPL 2022 Auction) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ৮ কোটি টাকায় দলে নিয়েছিল ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চারকে (Jofra Archer)। আর্চারকে নেওয়ার জন্য নিলাম টেবিলে রীতিমতো লড়াই হয়েছিল তাঁর প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও মুম্বইয়ের। বিশ্বকাপ জয়ী পেসারকে নেওয়ার জন্য রাজস্থান ৬ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত দর দিয়েছিল। এরপর নিলামযুদ্ধ থেকে রাজস্থান সরে এসেছিল। সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)মুম্বইয়ের সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করে, কিন্তু আর্চারকে শেষ পর্যন্ত নেয় মুম্বই। গতবছর চোটের জন্য আর্চারের সার্ভিস পায়নি আইপিএলের সর্বোচ্চবারের চ্যাম্পিয়নরা। এখন প্রশ্ন আইপিএল সিক্সটিনে (IPL 2023) কি খেলবেন আর্চার? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WPL 2023: হরমনপ্রীত-স্মৃতিদের উইমেন্স প্রিমিয়ার লিগের ম্যাসকট কে? জেনে নিন


২০২০ থেকে আর্চার আইপিএল খেলছেন না। ২০২৩ এ তিনি কি আদৌ খেলবেন? এক স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে যে, আর্চারকে পুরো মরসুম পাবেন রোহিতরা। এক সূত্রকে উদ্ধৃত করে ওই ওয়েবসাইট লিখেছে, 'আর্চার আইপিএলে পুরোপুরি অংশ নেবে। ওর ফ্র্যাঞ্চাইজি ও ইসিবি আর্চারের ওয়ার্কলোড ম্যানেজ করবে। জোফরাকে ভীষণ ভাবে পাওয়া যাবে আইপিএলে। ঢাকাতে নিশ্চয়ই আপনারা ওকে ওয়ানডে ম্যাচে দেখেছেন?' যদিও আর্চারের সঙ্গে বুমরাকে দেখা যাবে না। যার জন্য ফ্যানদের আরও এক বছর অপেক্ষা করতে হবে। বুমরাকে ভোগাচ্ছে তাঁর পিঠের চোট। গতবছর সেপ্টেম্বর থেকেই মাঠের বাইরে তিনি। আরও ৫-৬ মাস বুমরাকে পাওয়া যাবে না দেশের জার্সিতে। আগামী ২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল অভিযান শুরু করছে। এবার দেখার আর্চার কী ফুল ফোটান! আইপিএলের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আগামী ৩১ মার্চ থেকে শুরু আইপিএল সিক্সটিন। ২৮ মে হবে আইপিএল ফাইনাল। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গুজরাত টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সন্ধে সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচ।
 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)