নিজস্ব প্রতিবেদন : ফিফা ফ্রেন্ডলি ম্যাচে এল সালভাদরকে উড়িয়ে দিল ব্রাজিল। নেমাররা জিতল ৫-০ গোলে। ব্রাজিলের বড় জয়ের দিনেই কলম্বিয়ার কাছে আটকে গেল মেসিহীন আর্জেন্টিনা।  গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করালেন নেমার। জাতীয় দলের হয়ে প্রথমবার প্রথম একাদশে নেমেই জোড়া গোল করলেন রিশার্লিসন। এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল। বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ার পর তিতের দলের এটা টানা দ্বিতীয় জয়। আমেরিকাকে ২-০ গোলে হারানোর পর এল সালভাদরকে হারাল তারা। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭২ নম্বরে থাকা দলের বিরুদ্ধে জয় পেতে অবশ্য অসুবিধে হয়নি সেলেকাওদের।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের চার মিনিটেই নেমারের সফল স্পট কিকে এগিয়ে যায় ব্রাজিল। রিশার্লিসনকে বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই নিয়ে আন্তর্জাতিক ফুটবলে নেমারের গোল সংখ্যা হল ৫৯টি।১৬ মিনিটে নেমারের পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান রিশার্লিসন। ৩০ মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান আরও বাড়ান কৌতিনিয়ো। দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন রিশার্লিসন। আর ম্যাচের শেষ মিনিটে নেমারের কর্নার থেকে হেডে সালভাদরের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস। পুরো ম্যাচে একবারের জন্যও ব্রাজিলের গোলরক্ষক নেতোকে পরীক্ষা ফেলতে পারেনি সালভাদর।



এদিকে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে কলম্বিয়ার কাছে আটকে গেল আর্জেন্টিনা। কলম্বিয়ার সঙ্গে গোল শূন্য ড্র করল মেসিহীন আর্জেন্টিনা। গুয়াতেমালাকে হারানো দল থেকে বেশ কয়েকটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনি। শুরু থেকে মাঠে নামেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নামেন পাওলো দিবালা। দিবালা নামার পর অবশ্য আর্জেন্টিনার আক্রমণে গতি বাড়ে। কিন্তু গোলের দেখা মেলেনি। এদিন লড়াইটা হল মূলত দুই গোলরক্ষকের। একদিকে অসপিনা অন্যদিকে আরমানি। বিশ্বকাপের ধাক্কা কাটিয়ে এখনও সামলে উঠতে পারেনি দুদলই। ১৬ অক্টোবর সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।