নিজস্ব প্রতিবেদন- দুজন ব্যক্তিকে সন্ত্রাসবাদী হিসেবে প্রমাণ করতে চেয়েছিলেন তিনি। উল্টে নিজেই ফেঁসে গেলেন। আদালতে মিথ্যা মামলা দায়ের করার জন্য গ্রেফতার করা হয়েছিল অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খোয়াজার ভাই আরসালানকে। আর এবার সন্ত্রাসবাদী হামলার মিথ্যে ছক সাজানোর জন্য বড়সড় শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। যদিও জানা যাচ্ছে, আরসালান মানসিকভাবে অসুস্থ। আর তাই তাঁর শাস্তি কিছুটা কম হতে পারে। তবে কয়েকদিনের মধ্যেই তাঁর শাস্তি ঘোষণা হবে। ওয়াকিবহাল মহল মনে করছে, কম করে দশ বছরের জেল হতে পারে খোয়াজার ভাইয়ের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়েক বছর আগে নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির অফিস থেকে একটি ল্যাপটপ ও কয়েকটি নোটবুক উদ্ধার করেছিল পুলিস। সেগুলিতে সেই সময়কার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও তাঁর সহকারী জুলি বিশপকে কীভাবে হত্যা করা হবে, তার ব্লু প্রিন্ট ছিল। এছাড়া অস্ট্রেলিয়ার একাধিক রেল স্টেশনে সন্ত্রাসবাদী হামলার ছক সাজানো ছিল। তদন্তের পর পুলিস জানতে পারে, ওই ল্যাপটপ ও নোটবুক আরসালানের সহকর্মী শ্রীলংকার পিএইচডি ছাত্র মোঃ নিজামউদ্দিনের। তাঁকে গ্রেফতার করে পুলিস। কিন্তু তদন্তের পর পুলিস জানতে পারে, খোয়াজা চক্রান্ত করে নিজামুদ্দিনের ল্যাপটপ ও নেটবুক সন্ত্রাসবাদী হামলার ছক সাজিয়ে রেখেছিল। সবটাই ভুয়া। একটি নারীঘটিত কাণ্ডের জন্য বদলা নিতেই নিজামউদ্দিনকে সাজানো মামলায় ফাঁসাতে চেয়েছিল আরসালান।


আরও পড়ুন-  বলে স্যানিটাইজার লাগিয়ে নয় ম্যাচ নির্বাসিত অজি ক্রিকেটার


আরো একজন ব্যক্তিকে একইভাবে সন্ত্রাসবাদী হিসেবে প্রমাণ করতে চেয়েছিল আরসালান। এর পরই পুলিস তাঁকে গ্রেফতার করে। প্রথমবার জামিন পেলেও এবার তাঁর সাজা হওয়ার সময়ের অপেক্ষা। যদিও আর্সেনালের আইনজীবীর দাবি, নিজের ভুল বুঝতে পেরে অনুতপ্ত আরসালান। সে মানসিক রোগী। তাই তাঁর প্রতি আদালত যেন  সহানুভূতি প্রদর্শন করে, এমন আবেদনও করেছেন আইনজীবী।