নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন ইংল্যান্ডের অল রাউন্ডার বেন স্টোকস। ওল্ড ট্রাফোর্ডে বেন স্টোকসের অলরাউন্ড পারফরমেন্সে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারকে পেছনে ফেলে আইসিসির অলরাউন্ডারদের ক্রমতালিকায় এক নম্বরে এখন বেন স্টোকস। বেন স্টোকসের সঙ্গে তুলনায় আসার মতো এই মুহূর্তে কোনও ভারতীয় ক্রিকেটার তো নয়ই বিশ্ব ক্রিকেটেও স্টোকসের ধারে কাছে কেউ নেই বলে মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এক চ্যাট শো-তে গৌতম গম্ভীর বলেন, "বেন স্টোকস এর সঙ্গে তুলনা করার মতো এই মুহূর্তে ভারতে কোনও ক্রিকেটার নেই। স্টোকস যে উচ্চতায় রয়েছে সেখানে কেবলমাত্র সে একাই থাকতে পারবে। টেস্ট ক্রিকেট, ওয়ান ডে এমনকি টি-টোয়েন্টিতেও শুধু ভারতে কেন এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে স্টোকসের ধারে কাছে কেউ আছে বলে তো আমার মনে হয় না। তবে প্রতিটা দলেরই একজন করে স্টোকসের মতো ক্রিকেটারকে দরকার।"
 



ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে  ১৭৬ আর অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন ব্রিটিশ অলরাউন্ডার। পাশাপাশি গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে তিন উইকেট তুলে নেন। দুর্দান্ত এই পারফরম্যান্সেরই প্রভাব পড়েছে আইসিসি র‌্যাঙ্কিংয়ে। ২০০৬ সালে অ্যান্ড্রু ফ্লিনটফের পর ইংল্যান্ডের কোনও অলরাউন্ডার আবার এক নম্বর হলেন। ৪৯৭ রেটিং পয়েন্ট পেয়ে শীর্ষস্থানে আছেন বেন স্টোকস। টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৬ ধাপ উঠে ৩ নম্বরে রয়েছেন স্টোকস। স্টিভ স্মিথ- বিরাট কোহলির পরই আছেন ব্রিটিশ অলরাউন্ডার।


 


আরও পড়়ুন- 'কোয়ারেন্টিন কাহিনি' শোনালেন কিং কোহলি, বললেন কেক তৈরির গল্প