জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রুদ্ধশ্বাস দুই সেমিফাইনালের পর চলতি মেয়েদের টি-২০ বিশ্বকাপ ( ICC Women's T20 World Cup 2023 Final) পেয়ে গিয়েছে দুই ফাইনালিস্টকে। আইসিসি-র (ICC) শোপিস ইভেন্টের মহাযুদ্ধে মুখোমুখি অস্ট্রেলিয়া ও আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা (AUS-W vs SA-W)। অস্ট্রেলিয়া পাখির চোখ থাকবে ট্রফি ক্যাবিনেটে আরও একটি ট্রফি যোগ করার। অন্যদিকে প্রোটিয়া বাহিনী চাইবে দেশের মানুষের মুখে হাসি ফোটাতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কখন আর কেথায় হবে ফাইনাল?
মেয়েদের টি-২০ বিশ্বকাপের ফাইনাল হবে রবিবার অর্থাৎ আগামিকাল। ২৬ ফেব্রুয়ারি কেপটাউনের নিউল্যান্ডসে মহারণ। ভারতীয় সময়ে সন্ধে ৬টা ৩০ মিনিটে শুরু ম্যাচ। টিভি-তে স্টার স্পোর্টস নেটওয়ার্কের সঙ্গে অনলাইনে ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে এই ম্যাচ।


এই ম্যাচ জেতার ফেভারিট কারা?
নিঃসন্দেহে বলা যায় যে, অস্ট্রেলিয়া ফাইনাল জয়ের ফেভারিট। কারণ আইসিসি-র ট্রফি জেতা তাদের কাছে অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। এই টুর্নামেন্টে যদিও অস্ট্রেলিয়া হারিয়েছে প্রোটিয়াদের। মারিজেন ক্যাপ ও ব্রিট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান পেয়েছিলেন। অনেক কিছু নির্ভর করছে শবনিম ইসমাইল ও খাকার ওপরেও। অন্যদিকে অ্যাশলে গার্ডনার যে ফর্মে আছেন, তাতে করে তাঁর দিকে চোখ থাকবেই। তিনি টুর্নামেন্টের সেরা প্লেয়ার হতে পারেন। এই নিউল্যান্ডসেই ইংল্যান্ডকে ৬ রানে হারিয়ে দক্ষিণ আফ্রিকা খেলবে ফাইনাল। অন্য়দিকে ভারতকে রুদ্ধশ্বাস ফাইনালে ৫ রানে হারিয়ে অস্ট্রেলিয়া উঠেছে ফাইনালে। 


 


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)