নিজস্ব প্রতিবেদন: ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে  রঞ্জি ফাইনালে (Ranji Trophy Final) শেষ হাসি হেসেছে মধ্যপ্রদেশ। রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামীতে মুম্বইকে ৬ উইকেটে হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হয়েছে মধ্যপ্রদেশ। ২৩ বছর পর দ্বিতীয়বার রঞ্জি ফাইনালে উঠেই বাজিমাত করল চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা। মুম্বইয়ের তুলনায় মধ্যপ্রদেশ দলে সেভাবে কোনও বড় নাম ছিল না। কিন্তু দুর্দান্ত ক্রিকেট খেলেই মধ্যপ্রদেশ হয়ে গেল 'জায়ান্ট কিলার'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন অফিসে বসেই রঞ্জি ম্যাচে চোখ রেখেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। আর আদিত্য শ্রীবাস্তবারা জিততেই উচ্ছ্বাসে ভাসলেন শিবরাজ। হেলিকপ্টারের মধ্যেই কার্যত শিশুর মতো লাফিয়ে ওঠেন তিনি। হাসি মুখে দু'হাত তুলে বলেন "মধ্যপ্রদেশ জিতে গিয়েছে।" সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। শিবরাজ মধ্যপ্রদেশকে এই জয়ের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন।



রবিবার অর্থাৎ রঞ্জি ফাইনালের পঞ্চম ও শেষ দিনের প্রথম সেশনেই মধ্যপ্রদেশের সামনে জয়ের সুবর্ণ সুযোগ চলে এসেছিল। আর দ্বিতীয় সেশনেই শিরোপা জিতে নিল তারা। দ্বিতীয় ইনিংসে ২৬৯ রানে অলআউট হয়ে যায় মুম্বই। রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার জন্য মধ্যপ্রদেশের সামনে ছিল মাত্র ১০৮ রানের লক্ষ্যমাত্রা। চার উইকেট হারিয়ে অনায়াসে সেই রান তুলে নেয় আদিত্য শ্রীবাস্তবা অ্যান্ড কোং। তবে দেখতে গেলে মধ্যপ্রদেশ কিন্তু প্রথমবার রঞ্জি জিতল না। মধ্যপ্রদেশ নামে প্রথমবার জিতল তারা। অতীতে হোলকার নামে তারা চারবার রঞ্জি জিতেছে। 


আরও পড়ুন: 1983 World Cup: 'ভালদের মতোই গুরুত্বপূর্ণ ছিল খারাপদের উপস্থিতিও !' ৮৩-র দল নিয়ে বললেন কপিল


আরও পড়ুনRanji Trophy Final 2022: মুম্বইকে হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ, ভারতসেরা পণ্ডিতের শিষ্যরা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)